| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি নাসিক নির্বাচনে খেলাফত মজলিসের মেয়র প্রার্থী সিরাজুল মামুন


নাসিক নির্বাচনে খেলাফত মজলিসের মেয়র প্রার্থী সিরাজুল মামুন


রহমত ডেস্ক     10 December, 2021     08:32 PM    


খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব ও নারায়ণগঞ্জ জেলা সভাপতি এবিএম সিরাজুল মামুনকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।

আজ (১০ ডিসেম্বর) শুক্রবার নগরীর জামতলায় মজলিস মিলনায়তনে আসন্ন নাসিক নির্বাচন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় আনুষ্ঠানিকভাবে মেয়র প্রার্থী ঘোষণা করেন খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন। এতে উপস্থিত ছিলেন খেলাফত মজলিস নারায়ণগঞ্জ মহানগর সভাপতি ডা. শরীফ মােহাম্মদ মােসাদ্দেক, সাধারণ সম্পাদক ইলিয়াস আহমেদ, জেলা সাধারণ সম্পাদক হযরত মাওলানা আহমদ আলী, জেলা সহ-সাধারণ সম্পাদক হানিফ কবির বাবুল, জেলা সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান, জেলা সহসভাপতি মাওলানা গােলাম রব্বানী, রূপগঞ্জ থানার সাধারণ সম্পাদক মাে. এমদাদুল হক প্রমুখ।

May be an image of 6 people and text that says 'আসন্ন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা খেলাফত মজলিস নারায়ণগঞ্জ জেলা ও মহানগরী'

প্রধান অতিথির জাহাঙ্গীর হােসাইন বক্তব্যে বলেন, এবিএম সিরাজুল মামুন বিগত ৪০ বছর যাবত নারায়ণগঞ্জের সর্বস্তরের জনগণের নিকট যােগ্য, আদর্শ এবং জনপ্রিয় ব্যক্তিত্ব হিসাবে সু-পরিচিত। নগরীর গরীব দুঃখী অসহায় মানুষের কাছে তিনি অত্যন্ত আপনজন। সিরাজুল মামুনকে স্বতস্ফূর্তভাবে ভােট দিয়ে মেয়র হিসাবে নির্বাচিত করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

মেয়র প্রার্থী সিরাজুল মামুন বলেন, জণগনের সেবা করার জন্যই আমি মেয়র পদে প্রার্থী হয়েছি। নির্বাচিত হলে আমি ন্যায়, ইনসাফ এবং সুবিচারপূর্ণ একটি আদর্শ নগরী গড়ে তােলার চেষ্টা করবাে। নারায়ণগঞ্জের মাটি থেকে সন্ত্রাস, মাদক ও দূর্নীতির মূলােৎপাটন করবাে। আমি নারায়ণগঞ্জবাসীর দোয়া ও সমর্থন প্রত্যাশা করছি।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ ডিসেম্বর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ডিসেম্বর। ভোটগ্রহণ হবে ১৬ জানুয়ারি। এবারের নির্বাচনে শতভাগ ইভিএমএ ভোট গ্রহণ হবে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় মোট ভোটার সংখ্যা রয়েছে ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৫৯ হাজার ৮৩৪, মহিলা ২ লাখ ৫৭ হাজার ৫১৯ ও তৃতীয় লিঙ্গের ৪ জন ভোটার। ভোট গ্রহনের জন্য মোট কেন্দ্র রয়েছে ১৮৭টি এবং এর মধ্যে ভোট কক্ষ ১৩০১টি। এছাড়া অস্থায়ী ভোট কক্ষের সংখ্যা ৯৫টি। এবার নতুন ভোটারের অধিকাংশই তরুন।

এবারের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পেয়েছেন ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার। সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পেয়েছেন নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মতিয়ুর রহমান, রূপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান, বন্দর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল কাদির, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা খাতুন, সোনারগাঁ উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ-উর-রহমান, লালবাগ থানা কার্যালয়ের নির্বাচন কর্মকর্তা মোসা. মাহাফুজা আক্তার, আড়াইহাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সুলতানা এলিন, কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল আজিজ, ডেমরা থানা নির্বাচন কর্মকর্তা আল-আমিন। এছাড়া মনোনয়নপত্র গ্রহণ ও বাতিল আদেশের বিরুদ্ধে আপিল মিমাংসার জন্য আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমানকে নিয়োগ দেওয়া হয়েছে।