| |
               

মূল পাতা জাতীয় যত্রতত্র ময়লা-আবর্জনা ফেললে আইনানুগ ব্যবস্থা: মেয়র আতিক


যত্রতত্র ময়লা-আবর্জনা ফেললে আইনানুগ ব্যবস্থা: মেয়র আতিক


রহমত ডেস্ক     09 December, 2021     12:19 PM    


যত্রতত্র ময়লা-আবর্জনা ফেললে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (৮ ডিসেম্বর) রাজধানীর হাতিরঝিলের এমফিথিয়েটারে আয়োজিত ১৬ দিনব্যাপী ‘বিজয়ের ৫০ বছর: লাল সবুজের মহোৎসব’ এর অষ্টম দিনে চট্টগ্রাম এবং রংপুর বিভাগের অঞ্চলভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

আতিকুল ইসলাম বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় রাজধানী ঢাকাকে দখল, দূষণ ও দুষ্ট লোকের কবল থেকে মুক্ত করে সবার বাসযোগ্য একটি সুস্থ, সচল ও আধুনিক নগরীতে রূপান্তরিত করতে হবে। সবার ঢাকা অ্যাপস ব্যবহার করে যে কোনো নাগরিক সড়কবাতি, ময়লা-আবর্জনা, ম্যানহোলের ঢাকনা প্রভৃতি সমস্যা নিয়ে তার অভিযোগ কিংবা মতামত খুব সহজেই ডিএনসিসির নিকট উপস্থাপন করে দ্রুততম সময়ের মধ্যেই সমাধান পেয়ে যাচ্ছেন।
 
ডিএনসিসি মেয়র বলেন, ‘নিজেদের সুস্থতার জন্যই লজ্জা পরিহার করে সবাই মিলে ‘১০টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ এ স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে চলমান সামাজিক আন্দোলনকে সফল করতে হবে। এ জন্য সবাইকে এগিয়ে আসতে, সবাই নিজ নিজ জায়গা থেকে সোচ্চার হলে একটি পরিচ্ছন্ন নগরী গড়ে তোলা সম্ভব।’