| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি জাতীয় মসজিদের রাস্তা দখল করার ধৃষ্টতা বরদাশত করা হবে না: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


জাতীয় মসজিদের রাস্তা দখল করার ধৃষ্টতা বরদাশত করা হবে না: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমত ডেস্ক     05 December, 2021     06:11 PM    


জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক জাতীয় মসজিদের রাস্তা বন্ধ করে পার্ক ও ড্রেন নির্মাণ করার সিদ্ধান্তে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, জাতীয় মসজিদের মুসল্লীদের চলাচলের রাস্তা বন্ধ করে ভিন্ন কিছু করার ষড়যন্ত্র কিছুতেই বরদাশত করা হবে না। মসজিদের রাস্তা দখল করার পরিনতি ভাল হবে না।

রবিবার (০৫ ডিসেম্বর) সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। 

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, বায়তুল মোকাররম শুধু বাংলাদেশের জাতীয় মসজিদ নয়, এটা মুসলিম উম্মাহর এক অনন্য ঐতিহ্যের প্রতীক। মসজিদের রাস্তা দখল  করে ড্রেন বা পার্ক নির্মানের সিদ্ধান্ত ক্রীড়া পরষদের চরম ধৃষ্টতা ছাড়া কিছু নয়।

তিনি আরো বলেন, মসজিদের পুর্ব পাশের রাস্তাটি মুসল্লি'সহ সর্ব সাধারনের জন্য খুলে দিতে হবে। ইসলামিক ফাউন্ডেশন ক্রীড়া পরিষদের সাথে এ ব্যাপারে আলোচনা করে রাস্তাটি বহাল রাখতে বাধ্য করতে হবে। অন্যথায় তাওহিদী জনতা দেশব্যাপী বিক্ষোভ আন্দোলনের ডাক দিতে বাধ্য হবে। 

তিনি অবিলম্বে জাতীয় মসজিদের পুর্ব দিকের রাস্তাটি আগের ন্যায় বহাল রেখে প্রস্তাবিত সুউচ্চ দৃষ্টি নন্দন মিনার নির্মাণের কার্যক্রম দ্রুত আরম্ভ করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান ।