| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি ভাসানীর মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালন না করা দীনতা : এনডিপি


ভাসানীর মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালন না করা দীনতা : এনডিপি


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     13 November, 2021     11:49 PM    


মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানী কখনো নিজের জন্য রাজনীতি করেননি। ক্ষমতার মোহ তাকে স্পর্শ করতে পারেনি। যিনি নেতাদের নেতা ছিলেন, সেই মহান নেতার মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালন করার মধ্যে অনীহা লক্ষ্য করা যায় বলে মন্তব্য করেছে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপি।

শনিবার (১৩ নভেম্বর) আগামী ১৭ নভেম্বর মওলানা ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বাণীতে পার্টির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা এসব কথা বলেন।

নেতৃদ্বয় মজলুম জননেতা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি জানিয়ে বলেন, সাম্রাজ্যবাদ আর আধিপত্যবাদবিরোধী সংগ্রামে মওলানা ভাসানী আমাদের আলোকবর্তিকা। জাতীয় ইতিহাসের বিভিন্ন স্তরে, বিভিন্ন সময়ে মানব সমাজ আর রাষ্ট্রের প্রয়োজনে বিভিন্ন প্রতিভার জন্ম হয়। মজলুম জননেতা মওলানা ভাসানীর আবির্ভাবও এমন একটি ঐতিহাসিক পটভূমিতে সমাজ আর রাষ্ট্রের প্রয়োজনে।

তারা বলেন, মওলানা ভাসানী আজীবন দেশের জন্য, মানুষের জন্য লড়াই করেছেন, সংগ্রাম করেছেন, কথা বলেছেন। তিনি আজীবন সংগ্রামপ্রিয় মানুষ ছিলেন। তার দেশপ্রেম জাতিকে মুগ্ধ করেছিল।

/জেআর/