| |
               

মূল পাতা আন্তর্জাতিক আরও তিনটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো হামাস, উগ্বিগ্ন ইসরাইল


আরও তিনটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো হামাস, উগ্বিগ্ন ইসরাইল


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     31 October, 2021     02:10 AM    


আরও ৩টি নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। আর এতে উগ্বিগ্ন হয়ে পড়েছে অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইল। জানা গেছে, গতকাল শনিবার সকালে হামাস এসব ক্ষেপণাস্ত্র ভূমধ্যসাগরে নিক্ষেপ করে। এর মধ্য দিয়ে হামাস নিজেদের যুদ্ধ-প্রস্তুতি পরীক্ষা করেছে।

রোববার (৩১ অক্টোবর) পার্স টুডের খবরে বলা হয়, এসব ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ও হাসামের যুদ্ধ প্রস্তুতি দাবি করেছে খোদ ইসরাইলি গণমাধ্যমগুলো।

পার্স টুডের প্রতিবেদনে উল্লেখ করা হয়, ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসনের মুখে হামাস দীর্ঘদিন ধরে সামরিক সক্ষমতা বাড়ানোর চেষ্টা করছে, এসব ক্ষেপণাস্ত্র পরীক্ষা তারই অংশ।

উল্লেখ্য, ২০০৭ সাল থেকে গাজা উপত্যকা ইসরাইলের কঠোর অবরোধের মধ্যে রয়েছে। অবরোধ অব্যাহত রাখতে ইহুদিবাদী ইসরাইল গাজা উপত্যকার উপকূলে নৌবাহিনীর ব্যাপক উপস্থিতি বজায় রেখেছে। এ কারণে সেখানকার জনগণের জীবনমান মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ইসরাইলি অবরোধের কারণে গাজা উপত্যকায় নজিরবিহীন বেকারত্ব ও চরম দারিদ্র্য দেখা দিয়েছে। সাধারণ মানুষেরা চরম ক্ষতিগ্রস্ত হচ্ছেন। ফিলিস্তিনের জেলেরাও সমুদ্রে মাছ ধরে জীবিকা নির্বাহ না করতে পেরে ক্ষুধার কষ্ট করছেন।

/জেআর/