| |
               

মূল পাতা জাতীয় ত্রিপুরায় মসজিদে আগুন ভারতকে মুসলিমশূন্য করার ষড়যন্ত্র : মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী


ত্রিপুরায় মসজিদে আগুন ভারতকে মুসলিমশূন্য করার ষড়যন্ত্র : মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     31 October, 2021     03:16 AM    


ভারতের ত্রিপুরা রাজ্যে উগ্রপন্থী কট্টর হিন্দুত্ববাদী গোষ্ঠী কর্তৃক মুসলমানদের বাড়িঘর ও মসজিদে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী। তিনি বলেন, বাংলাদেশে দুর্গাপূজার সময় মন্দির অপবিত্র করার গুজবকে কেন্দ্র করে ত্রিপুরার সংখ্যালঘু মুসলমানদের বাড়িঘর ও তাদের পবিত্র মসজিদ আগুন লাগিয়ে জ্বালিয়ে দেওয়া ভারতকে মুসলিমশূন্য করার পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ।

রোববার (৩১ অক্টোবর) এক বিবৃতিতে আল্লামা হাফেজ্জী বলেন, ভারতের ক্ষমতাসীন জনতা পার্টির ইন্ধনে বারবার সংখ্যালঘু মুসলমানদের উপর জুলুম-নির্যাতন চলছে। পত্র-পত্রিকা ও মিডিয়ার মাধ্যমে জানা গেছে, এ পর্যন্ত ষোলটি মসজিদে কমপক্ষে ২৭ বার হামলা চালানো হয়েছে। ভিএসপির সন্ত্রাসীরা কয়েকটি মসজিদে তাদের পতাকা ও প্রতীক দিয়েছে এবং আগুন ধরিয়ে দিয়েছে তিনটি মসজিদে।

তিনি বলেন, কথিত গণতান্ত্রিক রাজ্য ভারতের কাছে সে দেশের সংখ্যালঘু মুসলিমদের উপর জুলুম নিপীড়ন কোনোভাবেই কাম্য নয়। এ অবস্থা চলতে থাকলে সে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হবে এবং সারা দেশে গৃহযুদ্ধের আগুন ছড়িয়ে পড়বে।

তিনি অবিলম্বে ত্রিপুরার মুসলমানদের বাড়িঘর ও মসজিদে হামলাকারীদের শনাক্ত করে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং ভারতের ত্রিপুরাসহ সর্বত্র মুসলমানদের জান-মাল এবং মসজিদ-মাদরাসার নিরাপত্তা নিশ্চিত করার জন্য মোদি সরকারের প্রতি আহ্বান জানান।

/জেআর/