| |
               

মূল পাতা জাতীয় অর্থনীতি ই-অরেঞ্জ গ্রাহকদের ওপর পুলিশের লাঠিচার্জ, আটক ৩


ই-অরেঞ্জ গ্রাহকদের ওপর পুলিশের লাঠিচার্জ, আটক ৩


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     23 September, 2021     08:08 PM    


ই-কমার্স সাইট ই-অরেঞ্জের ভুক্তভোগী গ্রাহকরা টাকা ফেরত ও ই-অরেঞ্জের মূলহোতা সোহেলকে দেশে আনার দাবিতে সড়ক অবরোধ করলে পুলিশ তাদের লাঠিচার্জ করে।
 
বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মৎস্য ভবনের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ১০ জন আহত হন এবং  ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করে পুলিশ।
 
জানা যায়, সকাল সাড়ে ১০টা থেকে প্রেসক্লাবের সামনে ই-অরেঞ্জের গ্রাহকরা কেন্দ্রীয় কমিটির ব্যানারে মানববন্ধন করেন। মানববন্ধনে ই-অরেঞ্জ ভুক্তভোগী কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আফজাল হোসেন সাংবাদিকের সামনে তাদের দাবিগুলো তুলে ধরেন। তিনি বলেন, ই-অরেঞ্জ যেহেতু অরেঞ্জ বাংলাদেশের সিস্টার কনসার্ন, তাই আর্থিক ক্ষতির দায় অরেঞ্জ বাংলাদেশকে নিতে হবে।

ই-অরেঞ্জ প্রতারণার সঙ্গে জড়িত ব্যক্তি, সরকারি আমলা ও কর্তাব্যক্তিদের বিরুদ্ধে দ্রুত প্রশাসনিক ও আইনি ব্যবস্থা গ্রহণ দাবি করে আফজাল হোসেন বলেন, এখন পর্যন্ত দায়ের করা সব মামলা দ্রুতবিচার ট্রাইব্যুনালে নিষ্পত্তি করতে হবে।

এরপর তারা স্মারকলিপি দিতে বাণিজ্য মন্ত্রণালয়ের দিকে যান।

রমনা জোনের সহকারী কমিশনার (পেট্রল) রাজন কুমার সাহা বলেন, ‘গ্রাহকেরা বাণিজ্য মন্ত্রণালয়ে স্মারকলিপি দিতে চেয়েছিল। আমরা তাদের বলেছি তিনজনের একটা প্রতিনিধি দল নিয়ে সেখানে যেতে। কিন্তু তারা অনেক গ্রাহক মিলে মন্ত্রণালয় ঘেরাও করতে চাইলে পুলিশ তাদের বাধা দিয়েছে।’

অন্য এক পুলিশ কর্মকর্তা জানান, সড়ক অবরোধ করে মিছিলে তারা পুলিশ কর্মকর্তা সোহেল রানা ও ক্রিকেটার মাশরাফির বিরুদ্ধে স্লোগান দেন। এছাড়া বাণিজ্য মন্ত্রণালয় ও ই-কমার্সের বিরুদ্ধেও স্লোগান দেন ই-অরেঞ্জ গ্রাহকরা।

এ বিষয়ে ই-অরেঞ্জ ভুক্তভোগী কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আফজাল হোসেন গণমাধ্যমকে বলেন, পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করেছে। আমাদের ১০ জন এতে আহত হয়েছে। আটক করা হয়েছে কয়েকজনকে। আমরা নতুন করে কর্মসূচি দেবে। নিরীহ মানুষের ওপর পুলিশ কেন হামলা করবে, আমরা তো শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম। আমরা আবারও শাহবাগে একত্র হব।

উল্লেখ্য, তাহেরুল ইসলাম নামের এক ব্যক্তি এক হাজার ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে গত ১৬ আগস্ট গুলশান থানায় ই-অরেঞ্জের মালিক ও পরিচালকদের বিরুদ্ধে মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়েছে, গ্রাহকের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে আসামিরা পণ্য সরবরাহ না করে এক লাখ গ্রাহকের এক হাজার ১০০ কোটি টাকা আত্মসাৎ করেছেন।

/ডব্লিওএ/জেআর/