| |
               

মূল পাতা জাতীয় চিরনিদ্রায় শায়িত হলেন আল্লামা বাবুনগরী


চিরনিদ্রায় শায়িত হলেন আল্লামা বাবুনগরী


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     19 August, 2021     12:21 AM    


চিরনিদ্রায় শায়িত হলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও চট্টগ্রাম হাটহাজারী মাদরাসার শাইখুল হাদীস, দেশের অন্যতম শীর্ষ আলেম আল্লামা জুনাইদ বাবুনগরী।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) হাটহাজারীর ডাক বাংলোর সামনে  জানাজা শেষে তাঁকে তার প্রিয় কর্মস্থল দীর্ঘদিনের প্রতিষ্ঠান হাটহাজারী মাদরাসা প্রাঙ্গণে দাফন করা হয়।

এর আগে, রাত ১১টা ২৭ মিনিটে তার জানাযা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন আল্লামা জুনায়েদ বাবুনগরীর মামা ও হেফাজতের ভারপ্রাপ্ত আমীর আল্লামা মহিবুল্লাহ বাবুনগরী।

বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে  হাটহাজারী মাদরাসায় বাবুনগরীর মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি নিয়ে আসা হয়। এর আগে মরদেহ  তার গ্রামের বাড়ি ফটিকছড়িতে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে পরিবারের সদস্যদের দেখিয়ে রাতে হাটহাজারী মাদরাসায় নিয়ে আসা হয়েছে।

জানাযা উপলক্ষে হাটহাজারী এলাকায় মানুষের ঢল নামে। প্রিয় নেতাকে শেষ বিদায় জানাতে অশ্রুসজল চোখে তাঁর ভক্ত, ছাত্র-শাগরেদ ও সহকর্মীরা ভিড় জমান।

এর আগে, আজ দুপুর ১২.৫০ মিনিটে  চট্টগ্রাম নগরীর সিএসসিআর হাসপাতালে আল্লামা বাবুনগরী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

একই দিন সকাল সাড়ে ১০টার দিকে হাটহাজারী মাদরাসায় অবস্থানকালীন তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে দ্রুত অক্সিজেন লাগিয়ে অ্যাম্বুলেন্সে করে জরুরি চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তিনি মারা যান।

জুনায়েদ বাবুনগরী দীর্ঘদিন থেকেই ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

আল্লামা বাবুনগরী প্রথমে হেফাজতের মহাসচিব ছিলেন। এরপর আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালের পর ২০২০ সালে হেফাজতের আমির হন তিনি। আমৃত্যু তিনি এই পদে ছিলেন। দেশে-বিদেশে তাঁর অসংখ্য ছাত্র রয়েছে।

/জেআর/