| |
               

মূল পাতা জাতীয় অর্থনীতি পরিবহন বন্ধ রেখে শ্রমিকদের কাজে যোগ দিতে বলা নিষ্ঠুর রসিকতা: নেজামে ইসলাম পার্টি


পরিবহন বন্ধ রেখে শ্রমিকদের কাজে যোগ দিতে বলা নিষ্ঠুর রসিকতা: নেজামে ইসলাম পার্টি


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     31 July, 2021     12:22 AM    


চলমান লকডাউনে গণপরিবহন বন্ধ রেখে শিল্প কারখানা খুলে দিয়ে শ্রমিকদের কাজে যোগ দিতে রাস্তায় নামিয়ে দেওয়া দরিদ্র জনগোষ্ঠীর সঙ্গে নিষ্ঠুর রসিকতা ছাড়া আর কিছু নয়। মফস্বল এলাকা থেকে শহরে কাজে যোগ দিতে যাওয়া শ্রমিকদের পথে পথে যে চরম ভোগান্তির শিকার হতে হয়েছে, তা খুবই দুঃখজনক। উপরন্তু মহামারির ঊর্ধ্বগতির এই সময়ে ব্যাপকভাবে স্বাস্থ্যবিধি লংঘনের পরিবেশ তৈরি করে দিয়ে জনগণকে কঠিন ঝুঁকির দিকে ঠেলে দেওয়া হয়েছে।

মালিক কতৃক চাকরি হারানোর হুমকি, সরকার বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদ্যোগে পরিবহনের ব্যবস্থা না করা এবং তিন চার গুন বেশি টাকা খরচ করে নগরমুখী নিম্ন আয়ের মানুষদের সঙ্গে ভোগবাদী লালসায় মত্ত শহুরে পুঁজিপতিদের হৃদয়হীন আচরণ মেনে নেওয়া যায় না।

শনিবার (৩১ জুলাই) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নেতৃবৃন্দ উপর্যুক্ত কথা বলেন। বিবৃতিতে নেতৃবৃন্দ এ বিষয়ে মানবিকতার পরিচয় দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিবৃতি প্রদানকারী নেতৃবৃন্দ হলেন- পার্টির আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজী, সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবদুল মাজেদ আতহারী, মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার, নায়েবে আমীর আলহাজ্ব আবদুর রহমান চৌধুরী, মুফতী মুহাম্মাদ আলী কাসেমী, ড. মাওলানা খলিলুর রহমান খান আযহারী, হাফেজ মাওলানা সালামাতুল্লাহ, মাওলানা আবদুল খালেক নিজামী, যুগ্মমহাসচিব মাওলানা মুস্তাফিজুর রহমান মাহমুদী, মাওলানা মনজুরুল কাদের চৌধুরী, ডাঃ মাওলানা ইলিয়াস খান, সংগঠন সচিব ও ঢাকা মহানগর আমির অধ্যক্ষ হাফেজ মাওলানা আবু তাহের খান, সহকারী মহাসচিব মাওলানা আজিজুল হক, আন্তর্জাতিক বিষয়ক সচিব মাওলানা শেখ হুসাইন মুহাম্মাদ শাহজাহান ইসলামাবাদী, দফতর সচিব মুফতি দীনে আলম হারুনী, দাওয়াহ বিষয়ক সচিব মাওলানা হুসাইন আহমাদ হেলাল শাহতলী, সহকারী অর্থ সচিব হাজী আনোয়ারুল কবীর প্রমুখ।

/সংবাদ বিজ্ঞপ্তি/জেআর/