| |
               

মূল পাতা জাতীয় অর্থনীতি ৮ দিনের জন্য বাস-ট্রেন-লঞ্চ চলাচল শুরু আজ


৮ দিনের জন্য বাস-ট্রেন-লঞ্চ চলাচল শুরু আজ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     15 July, 2021     06:21 AM    


ঈদুল আজহা উদযাপনে সরকার কঠোর বিধিনিষেধ ৮ দিনের জন্য শিথিল করেছে। সে হিসেবে আজ থেকে বাস-ট্রেন-লঞ্চসহ সব ধরনের গণপরিবহনে চলাচলে আর কোনো নিষেধাজ্ঞা থাকছে না। তবে এ সময় বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এরই পরিপ্রেক্ষিতে বুধবার (১৪ জুলাই) মধ্যরাত থেকে দেশব্যাপী দূরপাল্লার বাস ও লঞ্চ চলাচল শুরু হয়। এছাড়া ভোর থেকে দেশের বিভিন্ন রুটে শুরু হয় ট্রেন চলাচল।

বাস, ট্রেন ও লঞ্চ চলাচল উপলক্ষে বুধবার (১৪ জুলাই) দিনভর রাজধানীর বাস টার্মিনাল, ট্রেন স্টেশন ও লঞ্চ ঘাটে সংশ্লিষ্ট শ্রমিকদের নানা তৎপরতা দেখা গেছে। অল্প দিনের জন্য হলেও বিধিনিষেধ শিথিল হওয়ায় খুশি পরিবহন খাত সংশ্লিষ্টরা। সেই সঙ্গে খুশি বাড়ি ফেরা সাধারণ মানুষও। বুধবার সকাল থেকে অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। এদিন সকাল থেকে সারাদেশে বাস টার্মিনাল ও লঞ্চের টিকিট বিক্রিও শুরু হয়।

এর আগে মঙ্গলবার (১৩ জুলাই) মন্ত্রিপরিষদ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে গণপরিবহন চলতে পারবে। তবে ঈদের পর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ১৪ দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। এ সময় গার্মেন্টস ও সব ধরনের কল-কারখানাও বন্ধ থাকবে।

/জেআর/