| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি এবার আটক হেফাজতের সহকারী মহাসচিব মাওলানা জালালুদ্দীন


এবার আটক হেফাজতের সহকারী মহাসচিব মাওলানা জালালুদ্দীন


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     17 April, 2021     04:04 PM    


এবার গ্রেফতার হলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সহকারী মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমাদ। জানা গেছে, তাকে ডিবি পরিচয়ে তার বাসা থেকে আটকের অভিযোগ উঠেছে।

শনিবার পৌনে ২টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে আটকের কথা জানায় স্বজন ও সংগঠন। আটকের বিষয়টি স্বীকার করেছে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

হেফাজতের ঢাকা মহানগর শাখার প্রচার সম্পাদক মুফতি আব্দুল মোমিন জানান, শনিবার দুপুরে মাওলানা জালালুদ্দীন আহমাদকে মোহাম্মদপুরের টাউন হল এলাকার বাসা থেকে আটক করে ডিবি পুলিশ।

অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বলেন, ২০১৩ সালের মামলায় শনিবার দুপুরে মোহাম্মদপুর থেকে জালালুদ্দীন আহমাদকে আটক করা হয়েছে। আজই তাকে আদালতে তুলে রিমান্ডের আবেদন করা হবে।

এর আগে, একে একে হেফাজতের আরও বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতাকে আটক করা হয়।

এদের মধ্যে ১৪ এপ্রিল ইফাতারের আগে আগে সন্ধ্যা পৌনে ছয়টায় রাজধানীর লালবাগের কেল্লার মোড়ে বাসার নিচ থেকে গ্রেফতার হন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা সাখাওয়াত হোসেন রাজি। একই দিন রাজধানীর কামরাঙ্গীরচর থেকে গ্রেফতার হন হেফাজতের সাবেক নেতা মাওলানা ফখরুল ইসলাম।

১৪ এপ্রিল রাত ১০টা ৫০ মিনিটে হাতিরপুলের নিজ বাসা থেকে গ্রেফতার হন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

এর আগে ১৩ এপ্রিল গ্রেফতার হন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরীফউল্লাহ। তাকে যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকা থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এরপর গ্রেফতার হন হেফাজতে ইসলাম বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলা সেক্রেটারি মুফতী বশিরুল্লাহ। তাকে ১৩ এপ্রিল রাত ১১টায় সিদ্ধিরগঞ্জের সানারপাড় লন্ডন মার্কেট এলাকা থেকে আটক করা হয়।

১১ এপ্রিল গ্রেফতার হন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। একইদিন গ্রেফতার হন হেফাজতের কেন্দ্রীয় কমিটির সহঅর্থসম্পাদক ও ঢাকা মহানগরী কমিটির সহসভাপতি মুফতি ইলিয়াস হামিদি।
-জেড