| |
               

মূল পাতা সারাদেশ শাহজালাল জামেয়া পাঠানটুলা সিলেট- এ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা


শাহজালাল জামেয়া পাঠানটুলা সিলেট- এ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা


সিলেট প্রতিনিধি     09 March, 2021     12:57 PM    


শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা, পাঠানটুলা, সিলেট-এ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় গত ৮ মার্চ, সোমবার। এতে সভাপতিত্ব করেন জামেয়ার অধ্যক্ষ মুহতারাম মাওলানা লুৎফুর রহমান এবং উপস্থাপনা করেন জামেয়ার উপাধ্যক্ষ  মুহতারাম মাওলানা ফয়জুল্লাহ বাহার।

চমৎকার উপস্থাপনায় দারসে কোরআন পেশ করেন বিশেষ অতিথি, অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরী। আলোচনা প্রসঙ্গে তিনি দারুল উলুম দেওবন্দের সাবেক মুহতামিম আল্লামা ক্বারী তৈয়ব রাহ.-এর রেফারেন্স দিয়ে কওমি মাদ্রাসা সম্পর্কে চমৎকার তথ্য তুলে ধরেন।

সফল শিক্ষক হওয়ার উপায় সম্পর্কে প্রাঞ্জল, তথ্যপূর্ণ, গবেষণালব্ধ-গোছালো আলোচনা পেশ করেন মুহতারাম প্রধান অতিথি, জামেয়া কাসেমিয়া কামিল মাদরাসা, নরসিংদী'র ভাইস প্রিন্সিপাল হাফেজ শায়খ মাহমুদুল হাসান আল মাদানী।

মানব জাতির পরিচয় ও দায়িত্ব সম্পর্কে বক্তব্য প্রদান করেন মুহতারাম বিশেষ অতিথি ও জামেয়ার গভর্নিং বডির সম্মানিত সভাপতি, অধ্যাপক ফজলুর রহমান।

সামগ্রিক জীবনে আল্লাহর ভয় ও সুন্নতে নববী সা. এর গুরুত্ব ও তাৎপর্য এবং শিক্ষা ও শিক্ষকতা- জীবনের নানান বিষয়ের স্মৃতিচারণ করে অত্যন্ত গাম্ভীর্যপূর্ণ, তথ্যবহুল নসিহত পেশ করেন জামেয়ার শায়খুল হাদিস মুহতারাম শায়খ ইসহাক আল মাদানী।

শিক্ষার উদ্দেশ্য ও শিক্ষার্থীদের যোগ্য করে তোলা, দায়িত্ববোধ ও দক্ষতা অর্জন, সর্বোপরি ইহকালীন কল্যাণ ও পরকালীন সফলতা অর্জনের ওপর সুবিন্যস্ত-সারগর্ভ আলোচনা পেশ করেন উপস্থিত অন্যান্য সম্মানিত অতিথিবৃন্দ।

এছাড়া গ্রুপ ডিসকাসন, সম্পূর্ণ আলোচনার ওপর প্রশ্নোত্তর ও পুরস্কার প্রদান পর্ব সঞ্চালনায় ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী জনাব জাহেদুর রহমান চৌধুরী।
-জেড


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: