| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন যারাই আল্লাহ, রাসুল ও দ্বীনের বিরুদ্ধাচরণ করেছে, তারা ধ্বংস হয়েছে : আল্লামা মামুনুল হক


যারাই আল্লাহ, রাসুল ও দ্বীনের বিরুদ্ধাচরণ করেছে, তারা ধ্বংস হয়েছে : আল্লামা মামুনুল হক


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     03 March, 2021     12:09 PM    


ইতিহাস সাক্ষী— যারাই আল্লাহ, আল্লাহর রাসুল সা. ও দ্বীনের বিরুদ্ধাচরণ করেছে তারা ধ্বংস হয়েছে বলে মন্তব্য করেছেন হেফাজত নেতা ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হক।

তিনি বলেন, ‘ইতিহাস সাক্ষী যারাই আল্লাহ, আল্লাহর রাসুল সা. ও দ্বীনের বিরুদ্ধাচরণ করেছে তারা ধ্বংস হয়েছে। কিন্তু আফসোসের বিষয়; ইতিহাস থেকে শিক্ষা গ্রহণ না করে দেশে কিছু সংখ্যক বিপদগ্রস্ত লোক না বুঝে আলেম-ওলামা, মসজিদ মাদরাসার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাদের উদ্দেশ্যে পরিষ্কার ভাষায় বলতে চাই, তোমরা সঠিক পথে ফিরে এসো নতুবা দেশের শীর্ষস্থানীয় হক্কানী আলেম ওলামারা ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করলে পালাবার পথ পাবে না।’

মঙ্গলবার (২ মার্চ) সিলেটের বালাগঞ্জের গহরপুরের হযরত শাহ সুলতান (রহ.) সমাজকল্যাণ পরিষদের তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বয়ানে তিনি বলেন, ‘যারা ইসলামের ক্ষতি করতে চাইবে ইসলামের সৈনিকরা সীসাঢালা প্রাচীরের ন্যায় ঐক্যবদ্ধভাবে তাদেরকে প্রতিহত করবে; ইনশাআল্লাহ।’

মাহফিলে তাফসির পেশ করেন মাওলানা নুরুল ইসলাম ওলিপুরী, মাওলানা হাসান জামিল, মুফতি হাবিবুল্লা মাহমুদ ক্বাসেমী, মুফতি শাখাওয়াত হুসাইন রাজি, মাওলানা রুহুল আমীন সাদী (সাইমুম সাদী), মাওলানা আব্দুল হাই বাহুবলী প্রমুখ।

সভাপতিত্ব করেন হযরত শাহ সুলতান (রহ.) দ্বিপাক্ষিক মাদরাসার প্রিন্সিপাল মাওলানা রেজওয়ানুল হক চৌধুরী। পরিচালনায় ছিলেন হযরত শাহ সুলতান (রহ.) সমাজকল্যাণ পরিষদের সভাপতি মাওলানা নুমানুল হক চৌধুরী।

আল্লামা মামুনুল হক দেশের পরিচিত ও জনপ্রিয় ইসলামি বক্তা। বাংলা বোখারির প্রথম অনুবাদক ও দেশবরেণ্য আলেম মরহুম শাইখুল হাদীস আল্লামা আজিজুল হকের ছেলে তিনি। মাসিক রাহমানী পয়গাম নামে একটি ইসলামি মাসিক পত্রিকার সম্পাদক আল্লামা মামুনুল হক।
-জেড