| |
               

মূল পাতা সারাদেশ কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ শেষ, উদ্বোধনের অপেক্ষা


কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ শেষ, উদ্বোধনের অপেক্ষা


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     11 February, 2021     12:31 PM    


কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে শেষ হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩টি ভাস্কর্য নির্মাণের কাজ। এখন উদ্বোধনের অপেক্ষা।

জানা গেছে, তিনটি ভাস্কর্যের মধ্যে পশ্চিম দিকেরটি ঐতিহাসিক ৭ মার্চ স্মরণে তৈরি, পূর্ব দিকের ভাস্কর্যটি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন এবং উত্তর দিকেরটি ছয় দফা আন্দোলনের স্মরণে নির্মাণ করা হয়েছে।  

এ ভাস্কর্যগুলো নির্মাণে ব্যয় করা হয়েছে ৩০ লাখ টাকা। নির্মাণ করেছে কুষ্টিয়া পৌরসভা।

কুষ্টিয়া পৌরসভা সূত্রে জানা যায়, গত নভেম্বর মাসের শুরুতে কুষ্টিয়া পৌরসভা কর্তৃপক্ষ ৩০ লাখ টাকা ব্যয়ে শহরের পাঁচ রাস্তার মোড়ের শাপলার ভাস্কর্য ভেঙে সেখানে জাতীয় চার নেতার মুর‌্যালের ওপরে বঙ্গবন্ধুর তিনটি ভাস্কর্য নির্মাণ কাজ শুরু করে। এরই মধ্যে তিনটি ভাস্কর্য তৈরির কাজ শেষ হয়েছে।

এ ব্যাপারে ভাস্কর জামাল মাহাবুব বলেন, ‘কুষ্টিয়া পাঁচ রাস্তা মোড়ে বঙ্গবন্ধুর তিনটি ভাস্কর্য নির্মাণ কাজ শেষ হয়েছে। এর মধ্যে ঐতিহাসিক ৭ মার্চের স্মরণে গড়া ভাস্কর্যটির হাত ও তর্জনী এবং মুখের অংশ ভাঙচুরের ঘটনা ঘটে। পুনরায় সেটি মেরামত করা কঠিন কাছ ছিল, কিন্তু সেটি চারদিনে মেরামত করতে পেরেছি।’

উল্লেখ্য, এ ভাস্কর্য তৈরির কাজ শুরু হয় ২০২০ সালের ১৭ নভেম্বর। এরপর ৫ ডিসেম্বর রাতে বঙ্গবন্ধুর ভাস্কর্যটির হাত এবং মুখের কিছু অংশ কে বা কারা ভেঙে ফেলে। এ মামলায় পুলিশ চারজনকে গ্রেফতার করে কারাগারে পাঠায়।
-জেড

 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: