| |
               

মূল পাতা ইসলাম সিলেটে ৩ দিন ব্যাপী মহাসম্মেলন : আজ যারা তাফসীর করবেন


সিলেটে ৩ দিন ব্যাপী মহাসম্মেলন : আজ যারা তাফসীর করবেন


রহমতটোয়েন্টিফোর প্রতিনিধি     03 February, 2021     03:50 PM    


খাদিমুল কুরআন পরিষদ সিলেট-এর ৩ দিনব্যাপী ২৬তম তাফসীরুল কুরআন মহাসম্মেলন আজ ৩ ফেব্রুয়ারি বুধবার শুরু হচ্ছে। সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ১১টা পর্যন্ত (৪ টি অধিবেশনে) মাহফিলের কার্যক্রম চলবে। প্রতিটি অধিবেশনের শুরুতে থাকবে কোরআন তিলাওয়াত ও ইসলামী সংগীত। উপস্থাপনায় থাকবেন ভিন্ন ভিন্ন উপস্থাপক।

আজ প্রথম দিন, বিকাল ৩টা থেকে আসর পর্যন্ত প্রথম অধিবেশনে সভাপতিত্ব করবেন মাওলানা আবুল হাসান ফয়সল। স্বাগত বক্তব্য রাখবেন পরিষদের সভাপতি ও দরগাহ মাদরাসার মুহতামিম, শায়খুল হাদীস মুফতি মুহিব্বুল হক গাছবাড়ী। তাফসীর পেশ করবেন শায়েস্তাগঞ্জের মাওলানা রফিকুল ইসলাম হরষপুরী।

দ্বিতীয় অধিবেশনের কার্যক্রম চলবে সালাতুল আসরের পর থেকে শুরু হয়ে মাগরিব পর্যন্ত। এ অধিবেশনে সভাপতিত্ব করবেন মাওলানা মুজিবুর রহমান, শায়খুল হাদীস নয়াসড়ক মাদরাসা। তাফসীর পেশ করবেন মাওলানা ছালেহ আহমদ জকিগঞ্জী, মুহাদ্দিস দরগাহ মাদরাসা। এ দু' অধিবেশনে উপস্থাপনায় থাকবেন মাওলানা রশীদ আহমদ জকিগঞ্জী।

তৃতীয় অধিবেশনের কার্যক্রম শুরু হবে সালাতুল মাগরিবের পর থেকে এবং চলবে সালাতুল এশা পর্যন্ত। এ অধিবেশনে সভাপতিত্ব করবেন ভার্থখলা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মজদুদ্দীন আহমদ এবং জামেয়া গহরপুরের মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহুদ্দিন রাজু। তাফসীর পেশ করবেন শায়খুল হাদীস মাওলানা ফজলুর রহমান খান বানিয়াচঙ্গী। উপস্থাপনা করবেন মাওলানা আহমদ সগীর।

চতুর্থ এবং শেষ অধিবেশন শুরু হবে বাদ মাগরিব থেকে এবং চলবে রাত ১১টা পর্যন্ত। এ অধিবেশনে সভাপতিত্ব করবেন শায়খুল হাদীস মুফতি ওলিউর রহমান মুহতামিম, দারুস সালাম মাদরাসা এবং  পরিষদের সভাপতি ও দরগাহ মাদরাসার মুহতামিম, শায়খুল হাদীস মুফতি মুহিব্বুল হক গাছবাড়ী। তাফসীর পেশ করবেন মুনাজিরে জামান খ্যাত মুফাসসিরে কোরআন মাওলানা নুরুল ইসলাম ওলিপুরী,  হাফেজ মাওলানা হাসান জামিল, ঢাকা। উপস্থাপনায় থাকবেন দরগাহ মাদরাসার সিনিয়র মুদাররিস হাফিজ মাওলানা জুনায়েদ কিয়ামপুরী।
-জেড