| |
               

মূল পাতা করোনাভাইরাস আজ আসছে আরও ৫০ লাখ টিকা


আজ আসছে আরও ৫০ লাখ টিকা


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     25 January, 2021     11:01 AM    


প্রথম ২০ লাখের পর আজ আবার নতুন করে আরও ৫০ লাখ টিকা দেশে আসছে। ভারত থেকে কেনা এসব টিকা  সংরক্ষণ ও বিতরণের সব ধরনের প্রস্তুতিও ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। জানা গেছে, আজ সোমবার (২৫ জানুয়ারি)  দুপুরেই আগেই এই ভ্যাকসিন দেশে এসে পৌঁছাবে।

রোববার (২৪ জানুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানিয়েছিলেন।

স্বাস্থ্য অধিদফতর থেকে জানা যায়, আজ সোমবার বেলা সাড়ে ১১টায় দেশে আসবে আরও ৫০ লাখ ডোজ ভ্যাকসিন। এরপর সেগুলো গাজীপুরে অবস্থিত বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের গুদামে (ওয়্যারহাউজ) সংরক্ষণ করে রাখা হবে।

অন্যদিকে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান বলেছেন, আগামী ২৭ জানুয়ারি (বুধবার) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সকে করোনা টিকা দেয়ার মাধ্যমে ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন আরও ২০ থেকে ২৫ জনকে ভ্যাকসিন দেওয়া হবে। এরপর ২৮ জানুয়ারি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৪০০ থেকে ৫০০ জনকে প্রাথমিকভাবে করোনার টিকা দেয়া হবে।

এছাড়া আগামী ৮ ফেব্রুয়ারি থেকে সারাদেশে টিকাদান কার্যক্রম শুরু হবে। এই ৫০ লাখ টিকা প্রথম দফায় ৫০ লাখ মানুষকে দেয়া হবে। ২০ জানুয়ারি প্রথম দেশে আসে ভারত সরকারের উপহার দেয়া ২০ লাখ ডোজ কোভিশিল্ড ভ্যাকসিন।
-জেড