| |
               

মূল পাতা রাজনীতি প্রশাসন থেকে আওয়ামী প্রেতাত্মাদের অপসারণের দাবি ১২ দলীয় জোটের


প্রশাসন থেকে আওয়ামী প্রেতাত্মাদের অপসারণের দাবি ১২ দলীয় জোটের


রহমত নিউজ     20 October, 2024     08:44 AM    


প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সঙ্গে বৈঠকে আওয়ামী প্রেতাত্মাদের প্রশাসন থেকে অপসারণের দাবি জানিয়েছে ১২ দলীয় জোটের নেতারা।

রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় সংলাপ শেষে শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় ১২ দলীয় জোটের প্রধান ও জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার সাংবাদিকদের বলেন, ফ্যাসিস্ট সরকারের যেসব পেতাত্মা এখনও প্রশাসনে ঘাপটি মেরে বসে আছে তাদের অপসারণ করতে প্রধান উপদেষ্টাকে বলেছি।

এ ছাড়া বৈঠকে জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে ট্রাকের মাধ্যমে বিক্রির ব্যবস্থা করা, উপদেষ্টা পরিষদের পরিসর বাড়িয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ন্ত্রণে এনে সুশাসন কায়েম করা, ইউনিয়ন পরিষদ বাতিল করে তৃণমূল থেকে স্বৈরাচারকে উৎখাত করতে, সংস্কার শেষে যৌক্তিক সময়ের মধ্যে নির্বাচন দিতে, ফ্যাসিজমের মূলোৎপাটন এবং যেসব দল ফ্যাসিজমকে সহযোগিতা করেছে তাদের বিচারের দাবি জানিয়েছে ১২ দলীয় জোট।

এর আগে, এদিন বিকেল থেকে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে ড. মুহাম্মদ ইউনূস কয়েকটি রাজনৈতিক দল ও জোটের সঙ্গে সংলাপে বসেন।

সংলাপে আমন্ত্রণ পাওয়া দল ও জোটগুলো হলো গণফোরাম, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), লেবার পার্টি, ১২ দলীয় জোট, আন্দালিব রহমান পার্থর নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয় পার্টি, জাতীয়তাবাদী সমমনা জোট ও গণতান্ত্রিক মুক্তি কাউন্সিল।

উল্লেখ্য, আওয়ামী সরকারের পতনের দিন গত ৫ অক্টোবর বিএনপি, জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, হেফাজতে ইসলাম, বাম গণতান্ত্রিক জোট, ইসলামী আন্দোলন বাংলাদেশ, এবি পার্টি, গণঅধিকার পরিষদের সঙ্গে সংলাপ করেন প্রধান উপদেষ্টা।