| |
               

মূল পাতা জাতীয় ১ কোটি ২৫ লাখ টাকা খরচেই চালু হলো মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন


১ কোটি ২৫ লাখ টাকা খরচেই চালু হলো মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন


রহমত নিউজ     15 October, 2024     12:53 PM    


দীর্ঘ ৮৮ দিন আজ (১৫ অক্টোবর) ফের চালু হলো ভাঙচুরের শিকার হওয়া মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন। 

স্টেশনটি সংস্কার করতে ১ কোটি ২৫ লাখ টাকা খরচ হয়েছে বলে জানিয়েছেন সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রণালয় উপদেষ্টা ফাওজুল কবির খান। 

মঙ্গলবার (১৫ অক্টোবর) মিরপুর-১০ মেট্রো স্টেশন পরিদর্শনে এসে সাংবাদিকদের উপদেষ্টা বলেন, এই স্টেশনটির সংস্কারের কাজে খরচ নিয়ে নানা সময় নানান কথা বলা হয়েছে। তবে আমাদের খরচ হয়েছে মাত্র ১ কোটি ২৫ লাখ টাকা। এছাড়া, কাজীপাড়া স্টেশন সংস্কার করতে আমাদের খরচ হয়েছিল ২০ লাখ টাকা কিছু বেশি।

উপদেষ্টা আরও বলেন, তবে মিরপুর-১০ স্টেশন চালু করতে অন্য দুটি স্টেশন থেকে কিছু কিছু সরঞ্জাম আনতে হয়েছে। আমরা সেইসব জিনিস কিনব এবং ওই স্টেশনের যন্ত্র ফিরিয়ে দেব। এতে আমরা হিসাব করে দেখেছি, মোট ১৮ কোটি ৮৬ লাখ টাকা খরচ হবে। 

এর আগে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ঢাকার মিরপুর-১০ নম্বর গোলচত্বরের পুলিশ বক্সে গত ১৮ জুলাই অগ্নিসংযোগ করা হয়। ওইদিন বিকেল ৫টায় মেট্রোরেলের চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। পরদিন মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে ভাঙচুরের ঘটনা ঘটে। স্টেশনগুলোর টিকিট ভেন্ডিং মেশিন এবং যাত্রী প্রবেশের পাঞ্চ মেশিনসহ বিভিন্ন যন্ত্রপাতি ভাঙচুর করা হয়। 

সে সময় মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছিল, ক্ষতিগ্রস্ত স্টেশন দুটি ঠিক করে পুনরায় চালু করতে অন্তত এক বছর সময় লাগবে। মেট্রোরেল চলাচল শুরু হলেও এই দুটি স্টেশনে ট্রেনের বিরতি ও যাত্রী সুবিধা বন্ধ থাকবে। 

গত ৮ আগস্ট অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার পর ২৫ আগস্ট তারিখে ক্ষতিগ্রস্ত কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন বাদ রেখে পুনরায় চালু হয় মেট্রোরেল পরিষেবা। 

পরবর্তীতে, মেরামতের পর গত ২০ সেপ্টেম্বর মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন চালু হয়।