| |
               

মূল পাতা আন্তর্জাতিক গোয়ালঘরে ঘুমালে ক্যান্সার সেরে যায় : ভারতীয় মন্ত্রী


গোয়ালঘরে ঘুমালে ক্যান্সার সেরে যায় : ভারতীয় মন্ত্রী


আন্তর্জাতিক ডেস্ক     14 October, 2024     04:28 PM    


গোয়ালঘর পরিষ্কার রাখলে ও সেখানে ঘুমালে ক্যান্সার সেরে যায়। এমনই উদ্ভট মন্তব্য করেছেন ভারতের উত্তর প্রদেশ রাজ্যের আখ উন্নয়ন মন্ত্রী সঞ্জয় সিং গাঙ্গওয়ার।

তিনি বলেছেন, ক্যান্সার রোগীরা গোয়ালঘর পরিষ্কার করে এবং সেখানে শুয়ে নিজেকে নিরাময় করতে পারে। এছাড়া গরু পালন করে এবং তাদের সেবা করে ১০ দিনের মধ্যে রক্তচাপের ওষুধের ডোজ অর্ধেকে নামিয়ে আনা যেতে পারে।

রবিবার (১৩ অক্টোবর) রাজ্য সরকারের আখ উন্নয়নের জুনিয়র এই মন্ত্রী তার নির্বাচনী এলাকা পিলিভীতের পাকাদিয়া নওগাওয়ানে গরুর আশ্রয়স্থল বা গোয়ালের উদ্বোধনের সময় দেওয়া ভাষণে এসব মন্তব্য করেন।

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের এই মন্ত্রী জনগণকে তাদের বিবাহ বার্ষিকী ও জন্মদিনের অনুষ্ঠান গরুর গোয়ালঘরে উদযাপন করার আহ্বানও জানিয়েছেন।

গৌশালার উদ্বোধনে গিয়ে হিন্দিতে ভাষণ দেওয়ার সময় মন্ত্রী বলেন, যদি কোনো রক্তচাপের রোগী থাকে... এখানে গরু আছে। ওই ব্যক্তির উচিত প্রতিদিন সকাল-সন্ধ্যা একটি গরুর পিঠে হাত বোলানো এবং তাকে সেবা করা। এতে করে মাত্র ১০ দিনের মধ্যেই ওষুধের মাত্রা ২০ মিলিগ্রাম থেকে ১০ মিলিগ্রামে নেমে আসবে। আমি আপনাকে যা বলছি, এটি একটি পরীক্ষিত জিনিস।

পরে সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি বলেন, তিনি লোকদের তাদের বিবাহ বার্ষিকী এবং তাদের সন্তানদের জন্মদিনের অনুষ্ঠানগুলো গরুর গোয়ালে উদযাপন করার এবং পশুখাদ্য দান করার আহ্বান জানিয়েছেন।