| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি তারেক রহমানের মামলা প্রত্যাহার না হলে আন্দোলনের ঘোষণা


তারেক রহমানের মামলা প্রত্যাহার না হলে আন্দোলনের ঘোষণা


রহমত নিউজ     14 October, 2024     05:36 PM    


বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে থাকা সব মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। একইসঙ্গে অবিলম্বে মামলা প্রত্যাহার না হলে রাজপথে আন্দোলনের ঘোষণা দিয়েছেন সংগঠনের নেতারা।

আজ সোমবার (১৪ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

এতে লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, বিভিন্ন রাজনৈতিক দল এবং ছাত্র-জনতা দীর্ঘ ১৭ বছর গণতন্ত্রের জন্য ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে সংগ্রাম করেছে। বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে এ সংগ্রামের বিরামহীনভাবে নেতৃত্ব দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তারেক রহমানের নাম দায়েরকৃত সমস্ত মামলাই হলো রাজনৈতিক এবং তার নামে ফ্যাসিস্ট রেজিমের প্রধান পলাতক শেখ হাসিনার নির্দেশে কয়েকটি মিথ্যা মামলার ফরমায়েশি রায়ও ঘোষণা করেছে।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কিন্তু অত্যন্ত পরিতাপের সঙ্গে আমরা লক্ষ্য করছি যে, তারেক রহমানের নামে দায়েরকৃত এ সমস্ত রাজনৈতিক মামলার ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো ধরনের পদক্ষেপ নিচ্ছে না। এটা খুবই দুঃখজনক। আমরা অবিলম্বে তার নামে দায়েরকৃত এ সমস্ত মিথ্যা মামলা প্রত্যাহার করার জোর দাবি জানাচ্ছি। অন্যথায় আইনজীবী সমাজ আবারও রাস্তায় নামতে বাধ্য হবে।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, জুলাই গণহত্যার আসামি পলাতক শেখ হাসিনাসহ অন্যদের দেশে ফেরত এনে বিচারের মুখোমুখি করতে হবে।