| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল লেবাননে ইসরাইলি হামলার প্রতিবাদে খেলাফত আন্দোলনের বিক্ষোভ


লেবাননে ইসরাইলি হামলার প্রতিবাদে খেলাফত আন্দোলনের বিক্ষোভ


রহমত নিউজ     02 October, 2024     08:10 PM    


লেবাননে এবং ফিলিস্তিনে ইসরাইলের হামলার প্রতিবাদে রাজধানীর কামরাঙ্গীরচরে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ খেলাফত আন্দোলন।

বুধবার (২ অক্টোবর) আছরের নামাযের পরে খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজির নেতৃত্বে জামিয়া নূরিয়ার সামনে থেকে মিছিলটি বের হয়ে কামরাঙ্গীরচর থানা প্রদক্ষিণ করে থানা সংলগ্ন চৌরাস্তায় এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়। এ সময় বিক্ষুব্ধ জনতা ইসরাইলের পতাকায় অগ্নিসংযোগ করে।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এত সভাপতিত্ব করেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী। তিনি বলেন, আগ্রাসী ইসরাইলকে থামানোর একটাই উপায়, তা হলো ইসরাইলের বিরুদ্ধে সশস্ত্র লড়াই। আমরা বাংলাদেশের সবাইকে ইসরাইলের সকল পণ্য বয়কটের আহ্বান জানাচ্ছি। আমরা চাই বাংলাদেশের কোন নাগরিক যেন ইসরাইলী পণ্য ব্যবহার না করে। ইরাকে আমেরিকান আগ্রাসন ঠেকাতে আমরা যেমন জিহাদের জন্য প্রস্তুত ছিলাম ঠিক তেমনি বাংলাদেশের ১৮ কোটি মুসলমান ইসরাইলের বিরুদ্ধে জিহাদের জন্যও প্রস্তুত রয়েছে। আমরা ওআইসিসহ সকল মুসলিম দেশ ও সংস্থাকে ইসরাইলের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহবান জানাই।

খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, ইসরাইল বিশ্বের মাঝে একটি বিষফোঁড়া। ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্র। ইসরাইল চলে আমেরিকার  অর্থে, আমেরিকার অস্ত্রে। ফিলিস্তিন ও লেবাননে আমাদের মুসলিম ভাইদের হত্যা করছে আমেরিকার গোলাবারুদ দিয়ে।  আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাই। আমেরিকা যদি এই হত্যাকাণ্ড বন্ধে পদক্ষেপ না নেয় তাহলে আমরা ইসরাইলী পণ্যের পাশাপাশি আমেরিকান পণ্যও বর্জন করতে বাধ্য হব।

খেলাফত আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দীন বলেন, অবৈধ রাষ্ট্র ইসরাইলের মদদদাতা হচ্ছে আমেরিকা ও ইউরোপ। আমেরিকা মদদ না দিলে তারা গণহত্যা চালাতে পারতো না। মুসলিম বিশ্বের উচিত হবে অবিলম্বে ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা।

বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, সংগঠনের প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, প্রশিক্ষণ নাজেম মাওলানা ইলিয়াস মাদারীপুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর সেক্রেটারী মোফাচ্ছির হোসাইন, মহানগর সাংগঠনিক সম্পাদক মুফতী আবুল কাসেম কাসেমী, মাওলানা মাসউদুর রহমান প্রমূখ।