| |
               

মূল পাতা ইসলাম পাবনা মুসলিম কমিউনিটির দাওয়াহ কনফারেন্স অনুষ্ঠিত


পাবনা মুসলিম কমিউনিটির দাওয়াহ কনফারেন্স অনুষ্ঠিত


রহমত নিউজ     29 September, 2024     11:16 PM    


পাবনা মুসলিম কমিউনিটির উদ্যোগে বুদ্ধিবৃত্তিক দাওয়াহ কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯ টায় পাবনা জেলার বেড়া উপজেলা মসজিদ কমপ্লেক্সে অনুষ্ঠিত কনফারেন্সে বিষয়ভিত্তিক আলোচনা পেশ করেন বিশিষ্ট লেখক ও বুদ্ধিজীবি মাওলানা শরীফ মুহাম্মাদ, গবেষক আলেম মাওলানা তাহমীদুল মাওলা, হাফেজ মাওলানা মাহবুবুর রহমান, মুফতি ইমরান খান, ডা. তালহা বিন ইউসুফ, মোফাচ্ছির হোসাইন প্রমূখ।
 
কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা ওলামা পরিষদের  সাধারণ সম্পাদক  মাওলানা শরিফুল ইসলাম,  সাংগঠনিক সম্পাদক মুফতি নাজমুল হাসান, হাফেজ আমজাদ হোসেন, মাওলানা আফজাল হোসেন কাসেমী, মুফতি আনোয়ারুল্লাহ কাসেমী প্রমুখ।

এছাড়াও স্থানীয় উলামায়ে কেরাম এবং পাবনা মুসলিম কমিউনিটির নেতৃবৃন্দ কনফারেন্সকে ঘিরে তাদের অনুভুতি এবং কমিউনিটির কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।

পাবনা মুসলিম কমিউনিটির উদ্যোগে আয়োজিত বুদ্ধিবৃত্তিক দাওয়াহ কনফারেন্সে অংশগ্রহণকারীদের একাংশ পাবনা মুসলিম কমিউনিটির উদ্যোগে আয়োজিত বুদ্ধিবৃত্তিক দাওয়াহ কনফারেন্সে অংশগ্রহণকারীদের একাংশ

কনফারেন্সে ইসলাম ও সেকুলারিজম, জামাতবদ্ধ জিন্দেগীর গুরুত্ব, প্রাচ্য ও পাশ্চাত্যের দ্বন্ধ এবং আমাদের করণীয়, ফেরাকে বাতেলাহ (ইসলামের সুরতে বাতিল), ইসলামি সমাজ বিনির্মাণে মুসলিম উদ্যোক্তার ভূমিকা ও ইসলামী রাষ্ট্র ব্যবস্থা বনাম প্রচলিত রাষ্ট্র ব্যবস্থা নিয়ে সারগর্ভ আলোচনা পেশ করেন আলোচকবৃন্দ।

কনফারেন্সের টাইটেল স্পনসর হিসেবে ছিল অনলাইন বুকশপ সুপ্রভাত বইঘর, ইউনিয়ন ট্যুরিজম সার্ভিস, আন-নুর ইসলামিয়া লাইব্রেরী, আল-মিসবাহ শপ। মিডিয়া পার্টনার হিসেবে ছিল জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রহমত নিউজ