| |
               

মূল পাতা আন্তর্জাতিক মোসাদের হেডকোয়ার্টার লক্ষ্য করে হামলা চালিয়েছে হিজবুল্লাহ


মোসাদের হেডকোয়ার্টার লক্ষ্য করে হামলা চালিয়েছে হিজবুল্লাহ


আন্তর্জাতিক ডেস্ক     01 October, 2024     10:51 PM    


 ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের হেডকোয়ার্টার এবং সেনাবাহিনীর গোয়েন্দা শাখা “ইউনিট ৮২০০”-এর ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে ইরানের শিয়া সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। গোয়েন্দা ঘাঁটিটি ইসরাইলের বাণিজ্যিক রাজধানী তেল আবিবের গিলিলতে অবস্থিত।

হামলার ব্যাপারে হিজবুল্লাহ এক বিবৃতিতে বলেছে, তেল আবিবের উপকণ্ঠে অবস্থিত মোসাদ হেডকোয়ার্টার এবং গিলিলতে সেনাবাহিনীর গোয়েন্দা শাখা ইউনিট ৮২০০ এর ঘাঁটি লক্ষ্য করে মুহুর্মুহু ফাদি-৪ রকেট ছোড়া হয়েছে।”

মোসাদের হেডকোয়ার্টার লক্ষ্য করে তেল আবিবে হামলার পর ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর হোম ফ্রন্ট কমান্ড মধ্য ও উত্তর ইসরায়েলের বেসামরিকদের জন্য নতুন বিধিনিষেধ ঘোষণা করেছে। এরমধ্যে রয়েছে তেল আবিব, জেরুজালেম, শারন অঞ্চল, কার্মেল এলাকা, ওয়াদি এরা এবং উত্তর পশ্চিমতীর।

এসব জায়গায় যেসব শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে সেগুলোর পাশে যদি পর্যাপ্ত আশ্রয় কেন্দ্র থাকে তাহলে শুধুমাত্র সেগুলোতেই শিক্ষা কার্যক্রম চালানো যাবে বলে নির্দেশনায় বলা হয়েছে। এছাড়া বাইরে শুধুমাত্র ৩০জন এবং ইনডোরে একসঙ্গে সর্বোচ্চ ৩০০ জন জড়ো হতে পারবেন বলে নির্দেশ দেওয়া হয়েছে। নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে সমুদ্র সৈকত বন্ধ রাখারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইসরাইলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, আগামী শনিবার পর্যন্ত এসব নির্দেশনা কার্যকর থাকবে।

সূত্র: এএফপি