| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ভারতে বিশ্বনবীকে নিয়ে কটূক্তির ঘটনায় ইসলামী আন্দোলনের ক্ষোভ প্রকাশ


ভারতে বিশ্বনবীকে নিয়ে কটূক্তির ঘটনায় ইসলামী আন্দোলনের ক্ষোভ প্রকাশ


রহমত নিউজ     26 September, 2024     05:34 PM    


মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তির ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

বৃহস্পবিার (২৬ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন,  মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে হিন্দু সম্প্রদায় কটুক্তি করেই যাচ্ছে। ভারতের পুরোহিতদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার এখতিয়ার নেই। মহানবী সা.কে নিয়ে কটূক্তি করে যে কথা বলেছেন, সেটা মুসলমান কিছুতেই সহ্য করতে পারে না। অন্তর্র্বতীকালীন সরকারের কাছে অনুরোধ জানিয়ে তিনি বলেন, কুটনৈতিকভাবে তাদের বিরুদ্ধে প্রতিবাদ করবে। ভারত সেকুলারিজমের নামে অন্য ধর্মের উপর বারবার আঘাত করতে পারে না।

ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে মুসলমানগণ নিজের জান-মালের চেয়েও বেশি ভালবাসেন এবং এটা ঈমানের অংশ। সারাবিশ্বে নবীকে নিয়ে যারা অপমান করবে তাদের বিরুদ্ধে মুসলমানরা প্রতিবাদ করেই যাবে। প্রয়োজনে নবীর মান ও ইজ্জত রক্ষায় মুসলমানরা নিজের জীবন অকাতরে বিলিয়ে দিতে সবসময় প্রস্তুত। দেশ থেকে স্বৈরাচারী সরকার পালিয়েছে। ভারতের দালালদেরকও ঈমানদার জনতা হঠাতে সময় নিবে না। ভারত বাক স্বাধীনতার নামে মুসলমানদের রাসুলকে নিয়ে অপমান করলে মুসলমানরা নিরবে বসে থাকবে না। তারা জীবন দিয়ে প্রতিবাদ ও প্রতিহত করবে, ইনশাআল্লাহ।

তিনি অবিলম্বে ভারতকে ধর্মীয় অনুভুতিতে আঘাত করা থেকে পিরে আসার আহ্বান জানান এবং কটুক্তিকারী পুরোহিতকে গ্রেফতার করে শাস্তির মুখোমুখি করুন। অন্যথায় ঈমানদার জনতা বিশ্বব্যাপী প্রতিবাদের আগুন জ্বালিয়ে দিবে।