| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী মিরপুরে ‘স্বৈরাচারের চল্লিশা’ পালন


মিরপুরে ‘স্বৈরাচারের চল্লিশা’ পালন


রহমত নিউজ     15 September, 2024     12:24 PM    


রাজধানীর মিরপুরে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পলায়ন ও পতনের চল্লিশ দিন উপলক্ষ্যে ‘স্বৈরাচারের চল্লিশা’ আয়োজন করা হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে মিরপুর ১০ নম্বরে আজমল হাসপাতালের গলিতে এ আয়োজন করেছেন মিরপুরবাসী।

এলাকাবাসী জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় অভেদ্য দূর্গ ছিলো মিরপুর ১০ নম্বরের আজমল হাসপাতালের গলি এবং পুরো এলাকা ছিলো আন্দোলনকারীদের জন্য এক মুক্তাঞ্চল।

স্বৈরাচারের চল্লিশা উপলক্ষে আয়োজক মো. হাবিবুর রহমানেরর উদ্যোগে গরু জবাই ও বিরিয়ানী রান্না করা হয়। স্বৈরাচার পতনের চল্লিশ দিন উপলক্ষ্যে দোয়া ও মোনাজাত করা হয়। পরে এলাকাবাসীসহ সকলের মাঝে খাবার বিতরণ করা হয়।

মো: হাবিবুর রহমান জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিলো, বিশেষ করে আজমল হাসপাতালের এই গলিতে সাধারণ জনগণের অংশগ্রহণে এই এলাকা হয়ে ওঠে এক অভেদ্য দূর্গ ও আন্দোলনকারীদের জন্য নিরাপদ আশ্রয়স্থল। তাই আজ স্বৈরাচার পতনের চল্লিশ তম দিনে আমরা বাঙালি মুসলিমের ঐতিহ্য অনুযায়ী চল্লিশা পালনের মাধ্যমে এলাকাবাসীর অবদানের কৃতজ্ঞতা স্বরূপ তাদের আপ্যায়নের একটা চেষ্টা করলাম। আমরা প্রায় ৩৫০ জনের খাবারের আয়োজন করতে পেরেছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী আন্দোলনের পরিচিত মুখ মো. নাহী, মাসুদুর রহমান, ফারদিন হাসানসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাধারণ শিক্ষার্থী, শ্রমিক, দিনমজুর ও এলকাবাসী


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা