| |
               

মূল পাতা জাতীয় আস সুন্নাহ ফাউন্ডেশনের ত্রাণ তহবিলে ডোনেশন করল রোহিঙ্গারা


আস সুন্নাহ ফাউন্ডেশনের ত্রাণ তহবিলে ডোনেশন করল রোহিঙ্গারা


রহমত নিউজ     01 September, 2024     02:24 PM    


ভয়াবহ বন্যায় দেশের ১১ জেলায় এখন পর্যন্ত ৫৯ জন মানুষের মৃত্যু হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছেন ৫৬ লাখেরও বেশি মানুষ। এছাড়া পানিবন্দি রয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৯৯৫টি পরিবার। বন্যাকবলিত সেসব পরিবারের মধ্যে ধারাবাহিকভাবে ত্রাণ বিতরণ করছে আস-সুন্না ফাউন্ডেশন। শায়খ আহমদুল্লাহ পরিচালিত এই ফাউন্ডেশনের ত্রাণ তহবিলে অংশগ্রহণ করেছে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সর্বস্তরের জনগণ। তারই ধারাবাহিকতায় এবার ত্রাণ তহবিলে ডোনেশন করেছেন মিয়ানমার থেকে নির্যাতিত ও বিতারিত রোহিঙ্গারা।

রোববার (১ সেপ্টেম্বর) আস-সুন্না ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমদুল্লাহ তার ভেরিফায়েড ফেসবুক পেইজে বিষয়টি জানিয়েছেন।

ফেসবুক পোস্টে তিনি লিখেন, নিজেরাই যারা ত্রাণের ওপর নির্ভরশীল, সেই রোহিঙ্গা ভাইবোনেরা নিজেদের ত্রাণ থেকে একটু একটু করে পয়সা বাঁচিয়ে আমাদের বন্যা তহবিলে ডোনেশন করেছেন।

তিনি আরও লিখেন, মিয়ানমার থেকে বলপূর্বক বাস্তুচ্যুত হওয়া এই মানুষগুলো আমাদের দুঃসময়ে নির্বিকার থাকতে পারেননি। ক্যাম্প থেকে ১১ লক্ষ ১৯ হাজার ৩৫০ টাকার বিরাট তহবিল সংগ্রহ করেছেন। এরপর বাংলাদেশি প্রতিনিধির মাধ্যমে তা পাঠিয়েছেন আমাদের অফিসে।

শায়খ আহমদুল্লাহ লিখেন, তাদের এই মহৎ উদ্যোগ প্রমাণ করে—মুসলিম ভ্রাতৃত্বের সামনে ঘুচে যায় দেশকাল, মানচিত্র কিংবা কাঁটাতারের ভেদাভেদ।