| |
               

মূল পাতা সারাদেশ জেলা সুষ্ঠুভাবে ত্রান কার্যক্রম চালাতে আলোর দিশারী ফাউন্ডেশনের সাথে যোগাযোগের আহ্বান


সুষ্ঠুভাবে ত্রান কার্যক্রম চালাতে আলোর দিশারী ফাউন্ডেশনের সাথে যোগাযোগের আহ্বান


রহমত নিউজ     27 August, 2024     03:43 PM    


গত বেশ কয়েক দিনের অস্বাভাবিক বৃষ্টি এবং মেঘনা নদীর তীব্র জোয়ার ও ভারত থেকে নেমে আসা ঢলে বন্যায় বিপর্যস্ত লক্ষ্মীপুর জেলাবাসী। প্লাবিত হয়েছে প্রায় দেড় শতাধিক গ্রাম। এতে করে জেলার ৫টি উপজেলার ৪ লাখেরও বেশি মানুষ এখন পানিবন্দি অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন।  ডুবে গেছে বিভিন্ন অঞ্চল, রাস্তা ঘাট, কৃষকের ফসল, মানুষের বসতঘর, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, পুকুর ও জলাশয়ের মাছ। চারদিকে থৈ থৈ করছে শুধু পানি আর পানি। প্লাবিত এলাকাগুলোতে বিশুদ্ধ পানি ও খাবার সংকট দেখা দিয়েছে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে কমলনগর, রামগতি, সদর ও রায়পুরের একাংশ।

এসব এলাকায় লক্ষ্মীপুরের আলেমদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম স্বেচ্ছাসেবী সংগঠন "আলোর দিশারী ফাউন্ডেশন লক্ষ্মীপুর" প্রত্যন্ত এলাকায় ত্রাণসামগ্রী বিতরণ করছে।

সংগঠনের পরিচালক মুফতী মোহাম্মদ আরাফাত হোসেন জানিয়েছেন, দেশের বিভিন্ন অঞ্চল থেকে মানবিকতার যায়গা থেকে লক্ষ্মীপুর, নোয়াখালী ও ফেনীতে ত্রাণ নিয়ে অনেকেই এসেছেন। কিন্তু লোকেশন এবং উপযুক্ত মানুষের কাছে ত্রাণ দেয়ার মতো সঠিক ইনফরমেশন পাননি ফলে পেরেশানি পোহাতে হয়েছে।

বন্যার্তদের মাঝে তিনি ত্রাণ নিয়ে যাওয়া সকলের ‍উদ্দেশে বলেছেন, আপনারা যারাই লক্ষ্মীপুরে আসবেন “আলোর দিশারী ফাউন্ডেশন লক্ষ্মীপুর”-এর সাথে যোগাযোগ করে আসলে সঠিক ইনফরমেশন থাকলে আপনাদের ত্রাণ বিতরণে ব্যত্যয় ঘটবে না।

ইতোমধ্যে ত্রাণ কার্যক্রম কমলনগরে ৫টি সেচ্ছাসেবী টিমের মাধ্যমে ৭০০ মানুষের জন্য ভারি খাবারসহ তরল খাবারও বিতরণ করা হয়েছে। রায়পুরসহ প্লাবিত প্রায় ৩০০ (তিন শতাধিক) মানুষদের কাছে খাবার পৌছিয়ে দেওয়া হয়। দুর্যোগ পরিস্থিতি উত্তরণের আমাদের কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছে সংগঠনটি।

কমলনগর-রামগতি টিম নেতৃত্বে রয়েছেন, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুফতী মিসবাহ নূরী, কমলনগর শাখা সভাপতি মুফতি হুমাঈদ সাঈদ কাসেমী, কলাকোপা মাদরাসা উস্তাদ মুফতি তামজীদুল মাওলা কাসেমী, রামগতি শাখা সাধারণ সম্পাদক মাওলানা হাবীব মুহাম্মদসহ দায়িত্বশীলগণ। লক্ষ্মীপুর সদর, রায়পুর উপজেলাসহ জেলাব্যাপি আলোর দিশারী ফাউন্ডেশনের তত্বাবধানে টিমে নেতৃত্ব দিচ্ছেন, মাদরাসাতুল ইসলাহের মুহতামিমম মাওলানা নুরুল আমীন কাসেমী, রায়পুর লুধুয়া মাদরাসার উস্তাদগণসহ 'আল মুঈন ইসলামী একাডেমীর পরিচালক মাওলানা বশির আহমদ, মাওলানা রেজা আহমদ, মাওলানা গাজী মাসুম বিল্লাহ, মুফতী আব্দুর রব, মাওলানা ইয়াসিন আরাফাত, মাওলানা জাকির প্রমুখ।

সংগঠনের সাথে যোগাযোগের জন্য নিম্নোক্ত নাম্বারটি দেওয়া হয়েছে:

01821994998 / +880 1863-089383 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম লক্ষ্মীপুর লক্ষ্মীপুর সদর