| |
               

মূল পাতা আরো তথ্য প্রযুক্তি ইন্টারনেট ছাড়াই ফাইল পাঠানোর সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ


ইন্টারনেট ছাড়াই ফাইল পাঠানোর সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ


প্রযুক্তি ডেস্ক     26 July, 2024     02:34 PM    


হোয়াটসঅ্যাপ হচ্ছে তথ্য আদান-প্রদানের অন্যতম সমাজিক যোগাযোগ মাধ্যম। দিন দিন এর ব্যবহার বেড়েই চলছে। বন্ধু ও প্রিয়জনদের সাথে চ্যাটিং ছাড়াও এখন অফিশিয়াল অনেক কাজে ব্যবহৃত হয় হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত কয়েকশ কোটি ব্যবহারকারী হোয়াটসঅ্যাপে মেসেজ আদান-প্রদান করছেন। ফলে জনপ্রিয়তা ধরে রাখতে প্রতিনিয়তই আপডেট করা হচ্ছে হোয়াটসঅ্যাপ। এবার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে বিভিন্ন ফাইল পাঠানো যাবে।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এ প্রতিবেদনে বলা হয়, ব্যবহারকারীদের কথা চিন্তা করে নতুন ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। এই ফিচারের মাধ্যমে ইন্টারনেট ছাড়াই ব্যবহারকারীরা ছবি, নথিসহ অন্যান্য ফাইল পাঠাতে পারবেন। ওয়েবেটাইনফোর এর প্রতিবেদন বলছে, আইওএস ও অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে ফাইল শেয়ারের পদ্ধতি হবে আলাদা। অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে নিয়ারবাই শেয়ারিং’ অপশন থাকবে।

তবে আইওএস ইউজারদের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ আলাদা নিয়ম চালু করছে। এক্ষেত্রে কিউআর কোড স্ক্যান করে ফাইল শেয়ার করা যাবে। তবে দুই ধরণ নিয়েই এখনও পরীক্ষা নিরীক্ষা চলছে।

হোয়াটসঅ্যাপ বলছে, ইন্টারন্টে সংযোগ ছাড়া বর্তমানে অ্যাপ ব্যবহার করা সম্ভব হয় না। তাই ভালো মানের ছবি, ভিডিও বা নথি পাঠানোর ক্ষেত্রে সমস্যা তৈরি হয়। তাই নতুন ফিচার ব্যবহারকারীদের দারুণ উপকার হবে।