| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ এবারও ইফতার পার্টি করবে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের


এবারও ইফতার পার্টি করবে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের


রহমত নিউজ     11 March, 2024     01:10 PM    


আওয়ামী লীগ এবারও ইফতার পার্টি করবে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন,  দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবার কোনো ইফতার পার্টি হবে না। এর পরিবর্তে দলের পক্ষ থেকে দুঃস্থ অসহায় মানুষের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হবে। 

সোমবার (১১ মার্চ) দুপুরে গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভার শুরুতে সভাপতির বক্তব্যে দলের এমন সিদ্ধান্তের কথা জানান তিনি।

নির্বাচন নিয়ে জনগণের আগ্রহ নেই এমন অপপ্রচারের কোনো বাস্তবতা নেই বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, সংকটে শেখ হাসিনাই সঠিক নেতৃত্ব দিচ্ছেন, যা বিশ্বের অনেক দেশের নেতারাই প্রশংসা করেছেন।

এসময় তিনি আরও বলেন, স্থানীয় সরকারের ২৩৩টি নির্বাচন নিয়ে অনেক অপপ্রচার হলেও ভোটার উপস্থিতি ছিলো উল্লেখযোগ্য।

তিনি বলেন, আওয়ামী লীগ বিদেশিদের সাথে বন্ধুত্ব করে; কারো আদেশ নির্দেশ নিয়ে রাজনীতি করে না। যারা সন্ত্রাস ও অপকর্ম করে তারাই শাস্তি পাচ্ছে, কোনো নিরপরাধ ব্যক্তিকে শাস্তি দেয়া হয় না।

ওবায়দুল কাদের আরও বলেন, মিস্টার টেন পারসেন্ট দুর্নীতির বরপুত্র তারেক জিয়াকে দেশের মানুষ নেতা হিসেবে মেনে নিবে না। তারেক যতদিন বিএনপির নেতা থাকবে ততদিন দলটি আরও বিচ্ছিন্ন হয়ে যাবে।

সুপ্রিম কোর্টের নির্বাচনের নিয়ম নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকারি দলের ছোট কেউ অপকর্ম করলেও তাকে ছাড় দেওয়া হবে না।

উল্লেখ্য, বাংলাদেশে করোনার প্রকোপ শুরু হওয়ার পর ২০২০ ও ২০২১ সালে স্থবির হয়ে পড়েছিল দেশ। এই দুই বছর দেশে সব ধরনের রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ড একপ্রকার বন্ধই ছিল। বন্ধ ছিল বড় পরিসরে ইফতার আয়োজনও। এই দুই বছর ঘরেই ইফতার করে মানুষ।

করোনার প্রকোপ কেটে গেলে ২০২২ সাল থেকে আবারও স্বাভাবিক হতে থাকে মানুষের চলাচল। সরগরম হয়ে ওঠে রাজনীতির মাঠও। নির্বাচনের সময় ঘনিয়ে আসায় অন্যান্যবারের মতো রাজনীতিতেও ফেরে ইফতার পার্টি। কিন্তু ২০২৩ সালে এসে কৃচ্ছ্রতা সাধনের লক্ষ্যে ইফতার আয়োজন থেকে সরে আসে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সিদ্ধান্ত হয়, ইফতার পার্টির টাকায় দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর। দলীয় শীর্ষ পর্যায়ের সে সিদ্ধান্ত পালিত হয়েছে তৃণমূল পর্যন্ত৷

এবারও আসন্ন রমজানের বড় ধরনের ইফতার আয়োজন থেকে আওয়ামী লীগ সরে দাঁড়াতে পারে বলে দলটির বেশ কয়েকজন নেতা ইঙ্গিত দিয়েছিলেন। অবশেষে আজ বিষয়টি পরিষ্কার করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, এবারের রমজানে ইফতার পার্টি না করার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। ইফতারের এই টাকা গরিব মানুষকে নিয়ে সহযোগিতা করতে বলা হয়েছে।