| |
               

মূল পাতা জাতীয় ভোটের মাঠের পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট র‍্যাব


ভোটের মাঠের পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট র‍্যাব


রহমত নিউজ     07 January, 2024     02:59 PM    


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাশকতা সহিংসতা করে কেউই পার পাবে না বলে সতর্ক করে দিয়েছেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত এম খুরশীদ হোসেন। তিনি বলেন, দুপুর সাড়ে বারোটা পর্যন্ত ভোটের মাঠের পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট র‍্যাব।  

রোববার (০৭ জানুয়ারি) দুপুর সাড়ে বারোটায় মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে বিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে র‍্যাব ডিজি বলেন, আপনারা জানেন নরসিংদীর একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। কাজেই অনিয়ম হলে নির্বাচন কমিশন ব্যবস্থা নিচ্ছে। আমরাও পর্যাপ্ত মনিটরিং করছি, যে দলেরই হোক কেউ বেআইনি কাজ করলে তাকে ছাড় দেওয়া হবে না। তাকে আইনের আওতায় আসতেই হবে।

ওআইভিএস সম্পর্কে তিনি বলেন, ভোটারর ভোট কেন্দ্র আসবে। এই কেন্দ্রের যারা ভোটার না, যারা সন্ত্রাসী কার্যক্রম করতে আসবে। তাদেরকেই আমরা এই ডিভাইসের মাধ্যমে শনাক্ত করবো।

র‍্যাব ডিজি আরও বলেন, সকাল থেকে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রসহ বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরেছি। সহিংসতা, সন্ত্রাস ও আতঙ্ক ছিল, এগুলো থাকবে, অতীতেও ছিল। এর আগেও ২০১৪ ও ২০১৮ সালে নির্বাচন করেছি। তখনও আতঙ্ক ছিল, তবে আমরা ভোটের পরিবেশ তৈরি করেছি। আমাদের সক্ষমতা দিয়ে ভোটের শৃঙ্খলা ফিরিয়েছি, যার ফলে মানুষজন এসে নির্বিঘ্নে ভোট দিচ্ছে। নির্বাচনের আগে আতঙ্ক তৈরি করেছিলে বিশেষ করে বিএনপি-জামায়াত। যারা ভোট প্রতিহত করতে চেয়েছিল, নিরাপত্তায় আমারদের যে পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে, তাতে তারা পরাজিত হয়েছে।