| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি বিএনপির নেতাকর্মীদের মিথ্যা সাজা দেওয়া হচ্ছে : রিজভী


বিএনপির নেতাকর্মীদের মিথ্যা সাজা দেওয়া হচ্ছে : রিজভী


রহমত নিউজ     14 December, 2023     08:09 AM    


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতা স্থায়ী করতে বিরোধী দলের নেতাকর্মীদেরকে গুম, খুন ও হামলা মামলায় গ্রেপ্তার ও মিথ্যা সাজা দেওয়া হচ্ছে। জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে। একতরফা নির্বাচনের নাটক ও ক্ষমতা চিরস্থায়ী করতে অন্ধ হয়ে পড়েছে। দেশকে লুটপাট করে তলা বিহীন ঝুড়িতে পরিণত করেছে। আসলে আওয়ামী লীগ হচ্ছে চোরের ফ্যাক্টরি। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন তার ছোট্ট উদাহরণ। প্রতিটি মন্ত্রী-এমপির বিমূর্ত অবয়ব তিনি।

বুধবার (১৩ ডিসেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, আওয়ামী জামানায় এমপি বা মন্ত্রিত্ব যেন ‘আলাদিনের চেরাগ’। গত দেড় দশকে বিনা ভোটের রাজত্বে সরকারের মন্ত্রী-এমপি-বড় নেতা, পাতি নেতা সবাই লুটপাটের প্রতিযোগিতায় মত্ত হয়েছেন। দুর্নীতি, লুটপাট, নৈরাজ্যের স্বর্গ গড়েছেন তারা। অথচ প্রধানমন্ত্রী বলছেন, বিএনপি নাকি আগামী মার্চ মাসে দেশে দুর্ভিক্ষ ঘটাবে! কী হাস্যকর রঙ্গ-ব্যঙ্গ! আসন্ন একদলীয় পাতানো নির্বাচন উপলক্ষে তাদের মন্ত্রী-এমপি-ডামি-উচ্ছিষ্ট ভাগী স্বতন্ত্রদের হলফনামা পড়লে মনে হয় যেন রূপকথার আলাদিনের চেরাগের কাহিনী পড়ছি। ৫ থেকে ১৫ বছরের মধ্যে মন্ত্রী-এমপি এবং তাদের নেতারা অর্থসম্পদের পাহাড় গড়ে তুলেছেন। অনেকে প্রায় কপর্দকহীন থেকে আঙুল ফুলে কলাগাছ নয়, বটগাছ হয়েছেন। তাদের স্ত্রী-সন্তান-শাশুড়িরাও টাকার কুমিরে পরিণত হয়েছে। সাধারণ ব্যবসায়ীদের লোকসান হলেও আওয়ামী ফ্যাসিস্ট রাজনীতিকদের কোনো লোকসান নেই। আওয়ামী রাজনীতি এমন একটি ব্যবসা যেখানে কোনো ঝুঁকি নেই এবং লোকসানেরও আশঙ্কা নেই। যে ব্যবসায় করছেন তাতেই লাভ আর লাভ। শেয়ার ব্যবসায় তারা কেউ ক্ষতির মুখোমুখি হননি। কৃষিখামার এবং মাছের ব্যবসাতেও বহু গুণ লাভ করেছেন। স্বামীদের ব্যবসা দেখাশোনা করতে গিয়ে স্ত্রীরাও কোটি কোটি টাকা, অর্থসম্পদের মালিক হয়েছেন।

তিনি বলেন, হলফনামা ধরে প্রতিদিন সংবাদপত্রে নির্বাচনের প্রার্থীদের সম্পদের যে বিবরণ প্রকাশিত হচ্ছে তা দেখে জনগণের চক্ষু চড়ক-গাছের অবস্থা। তারা ভাবতে থাকে, আমরা কি একটা বাস্তব জগতে বাস করছি? নাকি কল্পনার স্বর্গরাজ্যে বাস করছি! এটাও সম্ভব! একেকজন মানুষের সম্পদ ২০০ গুণ, ৩০০ গুণ, ৪০০ গুণ ৫০০ গুন, কেউ আবার পাঁচ বছরে ৭০০ গুণ সম্পদেরও মালিক হয়েছেন। অবস্থা এমন হয়েছে যে, টাকার পাহাড়ে ঘুমান মন্ত্রী এমপি-নেতারা। দশ বছর আগে যে মন্ত্রীর হলফনামায় হাজারের ঘরে ছিল বার্ষিক আয় তিনিও এখন কোটি কোটি টাকার মালিক। সবাই জানে তাদের হলফনামায় সম্পদের সামান্যই প্রকাশ পেয়েছে। এমপি-মন্ত্রী-প্রতিমন্ত্রী এবং স্বতন্ত্রপ্রার্থীরাও অনেক তথ্য গোপন করছেন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর নির্যাতন ও গ্রেপ্তারের চিত্র তুলে ধরে রিজভী বলেন, মোট গ্রেপ্তার ৩৪০ জনের অধিক নেতাকর্মী, ৯টি মামলায় আসামি ৯২৮ জনের অধিক নেতাকর্মী, আহত অর্ধশতাধিক। গত ১৫ নভেম্বর তপসিল ঘোষণার পর থেকে মোট গ্রেপ্তার ৯৪৭৫ জনের অধিক নেতাকর্মী, ৩৩৯টি মামলায় আসামি ৩৭৬১৩ জনের অধিক নেতাকর্মী, আহত ১৩৭৭ জনের অধিক নেতাকর্মী এবং মোট মৃত্যু ৮ জন।