| |
               

মূল পাতা প্রবাস ‘অবিলম্বে মাওলানা মামুনুল হকসহ আলেমদের মুক্তি দিতে হবে’


‘অবিলম্বে মাওলানা মামুনুল হকসহ আলেমদের মুক্তি দিতে হবে’


প্রবাস ডেস্ক     22 October, 2023     10:16 PM    


পরিকল্পিত বোমা হামলা করে নিরপরাধ মা ও শিশুদের শহিদ করা হচ্ছে।ইতিমধ্যে কয়েক হাজারো নিরহ মানুষকে হত্যা করা হয়েছে। হসপিটাল,মসজিদ,গির্জা, স্কুলসহ কোনো জায়গা বোমা হামলা থেকে রক্ষা পাচ্ছে না।বিশ্বের শান্তি প্রিয় মানুষ এই বর্বর হামলার তীব্র নিন্দা ও ঘৃণা জানাচ্ছে ।যুদ্ধ বন্ধে বিশ্ব নেতৃবৃন্দকে কার্যকর ভূমিকা পালন করতে হবে।গাজায় চরম মানবিক বিপর্যয় রোধ করতে অবিলম্বে বোমা হামলা বন্ধ করতে হবে। দেশের জনগণ উলামায়ে কেরামসহ সকল নিরপরাধ রাজবন্দিদের মুক্তি চায়। অবিলম্বে শায়খুল হাদিস মাওলানা মামুনুল হক সহ আলেম উলামাদের মুক্তি দিতে হবে।

শনিবার (২১ অক্টোবর) বার্মিংহামের একটি মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার নির্বাহী পরিষদের সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। সভায় সাংগঠনিক কার্যক্রমকে আরো জোরদার করার লক্ষ্যে বিভিন্ন সাংগঠনিক পরিকল্পনা গ্রহণ করা হয়। পরিকল্পনার মধ্যে রয়েছে শাখা সমূহ পূর্ণগঠন করার লক্ষ্যে বিভিন্ন শহরে সাংগঠনিক সফর ও দায়িত্বশীলদের নিয়ে  প্রশিক্ষণ সভার আয়োজন করা।সভায় অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল কোরআন তেলাওয়াত, রিপোর্ট পেশ ও পর্যালোচনা,পরিকল্পনা গ্রহণ, হেদায়েতি বক্তব্য, মোহাসাবা, সভাপতির সমাপনী বক্তব্য, দোয়া ও মোনাজাত।

সংগঠনের সমাজকল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সভাপতি প্রিন্সিপাল মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও সেক্রেটারি মুফতি ছালেহ আহমদের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন নির্বাহী সদস্য ও যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, যুক্তরাজ্য শাখার সহ সভাপতি শায়খ হাফিজ মাওলানা ছালেহ আহমদ, শায়খ মাওলানা নাজিম উদ্দিন, ব্যারিষ্টার শায়খ মাওলানা বদরুল হক, সহ সাংগঠনিক সম্পাদক হাফিজ সৈয়দ শিহাব উদ্দিন, হাফিজ মাওলানা মুহিবুর রহমান মাছুম, নির্বাহী সদস্য মাওলানা আহমদ হোসাইন, হাফিজ মাওলানা মুশফিকুর রহমান মামুন প্রমূখ।