| |
               

মূল পাতা সারাদেশ ‘আসুন আলোচনা করি, নিজেরাই সমাধান করি’


‘আসুন আলোচনা করি, নিজেরাই সমাধান করি’


রহমত নিউজ     07 September, 2023     09:24 AM    


বিএনপিসহ অন্য দলের প্রতি আহ্বান জানিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘ভিন্ন কোনো মত থাকলে আসুন আমরা নিজেরা বসি, আলোচনা করে সমাধান করি। ওয়াশিংটন  আর লন্ডন নয়। আমরা তাদের খাই না। তারা আমাদের বন্ধু। আমি দায়িত্ব নিয়ে বলছি, শেখ হাসিনার দেশের বাইরে বসবাসের কোনো জায়গা নেই। তিনি বাবার মতো সাহসী। তাঁর হাত ধরেই দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। তিনি পদ্মা সেতু করেছেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে করেছেন, কর্ণফুলী টানেল করেছেন। আমি কাকরাইল থেকে গাজীপুর গেছি মাত্র ৩০ মিনিটে। অন্যরা কেন পারেনি, সে কারণে হিংসা করছে। সিলেটের হাওরাঞ্চলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে উড়াল সড়ক হচ্ছে। এই সড়ক পথে হাওরের মানুষ দেশের নানা প্রান্তে যেতে পারবেন।

বুধবার (৫ সেপ্টেম্বর) বিকেলে কিশোরগঞ্জ শিল্পকলা মিলনায়তনে ‘মইমনসিংহ গীতিকা’ প্রকাশনার শতবর্ষ পূর্তি উপলক্ষে ‘বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, কিশোরগঞ্জ-১ আসনের এমপি সৈয়দা জাকিয়া নূর লিপি, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক মো. আবু বকর সিদ্দিক, জেলা আওয়ামী লীগের সভাপতি জিল্লুর রহমান, সাংস্কৃতিক ফোরাম কর্মকর্তা রাশেদুল হাসান, পৌর মেয়র মাহমুদ পারভেজ প্রমুখ।

ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, বিশ্বে রাষ্ট্রের অভাব নেই, স্বাধীনতারও অভাব নেই। কিন্তু বঙ্গবন্ধু সংস্কৃতি আর ভাষার ভিত্তিতে একটি রাষ্ট্র প্রতিষ্ঠা করেছেন। আর শেখ হাসিনা দেশটাকে উন্নয়নের শিখরে নিয়ে গেছেন। মইমনসিংহ গীতিকায় আমাদের বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের লোক গাঁথা নিয়ে ১০টি পালা আছে। আর এই মইমনসিংহ গীতিকা বিশ্বে ২৩টি ভাষায় অনুদিত হয়েছে। আলোচনা শেষে স্থানীয় একতা নাট্যগোষ্ঠী মইমনসিংহ গীতিকা থেকে নৃত্যনাট্য ‘কাজল রেখা’ মঞ্চস্থ করে।    
 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা কিশোরগঞ্জ কিশোরগঞ্জ সদর