| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ আমরা কোনোভাবেই মাঠের আন্দোলনকে ভয় পাই না : আমু


আমরা কোনোভাবেই মাঠের আন্দোলনকে ভয় পাই না : আমু


রহমত নিউজ     16 August, 2023     10:54 AM    


বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেন, আমরা কোনোভাবেই মাঠের আন্দোলনকে ভয় পাই না। তবে বিএনপি মাঠের আন্দোলনে পরাজিত বলেই বিদেশি শক্তির ওপর ভর করছে। বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে। কূটনৈতিক তৎপরতার মাধ্যমে তাদের সব দেশবিরোধী ষড়যন্ত্রের জবাব দেওয়া হবে।

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠানে  স্বাগত বক্তব্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন, সমাপনী বক্তব্য রাখেন ফরেন, সার্ভিস একাডেমির রেক্টর রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস। এসময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সব পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আমু বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর অনেকেই মনে করেছিলেন, এ হত্যাকাণ্ড পরিবারকেন্দ্রিক। পরে ধীরে ধীরে স্পষ্ট হয়, এটা পরিবারকেন্দ্রিক নয়, এটা ছিল বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে নৃশংসতম ও পরিকল্পিত হত্যাকাণ্ড। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন এগিয়ে চলেছে। বিশ্বে আমাদের আগে সম্মান কী ছিল, আর এখন কী হয়েছে, সেটা সবাই জানেন। এই সম্মান এসেছে শেখ হাসিনার নেতৃত্বে। আমাদের দেশ ছোট হলেও শেখ হাসিনা অনেক বড় নেতা। তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনার অর্জন। আদালতের রায়ে, সংবিধানে এটি বাতিল করা হয়েছিল। কেউ নির্বাচনে না এলে, অন্য কেউ জিতলে, এটা বিজিত দলের অন্যায় হতে পারে না। দেশকে এগিয়ে নিতে, আত্মনির্ভরশীল দেশ গড়তে, শেখ হাসিনার অনেক অবদান রয়েছে। তার নেতৃত্বের এ সফলতা অনেকের গাত্রদাহের কারণ।