| |
               

মূল পাতা জাতীয় বিএনপি মসজিদ নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছিল: প্রধানমন্ত্রী


ফাইল ছবি

বিএনপি মসজিদ নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছিল: প্রধানমন্ত্রী


রহমত নিউজ     13 August, 2023     04:40 PM    


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষমতায় এসে বিএনপি বায়তুল মোকাররমের উন্নয়ন প্রকল্প ও ঢাকা ক্যান্টনমেন্টে মসজিদ নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছিল। আওয়ামী লীগ সবসময় ইসলামের খেদমত ও উন্নয়নে কাজ করছে।

আজ (১৩ আগস্ট) রোববার  রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২৩ এর বিজয়ী হাফেজদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ইসলামের প্রসারে সরকারের নেওয়া পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ইসলামের বাণী ছড়িয়ে দিতে সারাদেশে মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে বায়তুল মোকাররমের উন্নয়ন প্রকল্প ও ঢাকা ক্যান্টনমেন্টে মসজিদ নির্মাণের কাজ বন্ধ করে দেয়। কওমি মাদরাসার উন্নয়নের সরকারের নেওয়া পদক্ষেপের কথা তুলে ধরে সরকারপ্রধান বলেন, কওমি মাদরাসা দীর্ঘদিন অবহেলিত ছিল। স্বীকৃত দিয়েছে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম। মুষ্টিমেয় কিছু লোক এই ধর্মকে ব্যবহার করছে কলুষিত করছে। ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে জঙ্গিবাদের উদ্বুদ্ধ করা বন্ধ করতে হবে। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, আমি বাংলাদেশের মানুষের ভালোবাসা, আস্থা, বিশ্বাস পেয়েছি। যা আমাকে প্রেরণা যুগিয়েছে, শক্তি যুগিয়েছে, সাহস যুগিয়েছে। বারবার মৃত্যুকে সামনে থেকে দেখেছি। কিন্তু আমি কোনোদিন ভয় পাইনি।