| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল আদর্শবিরোধী কারো সাথে খেলাফত আন্দোলন জোট করবে না : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


আদর্শবিরোধী কারো সাথে খেলাফত আন্দোলন জোট করবে না : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমত নিউজ ডেস্ক     27 June, 2023     06:31 PM    


সম্প্রতি একটি টিভি চ্যানেলের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে ‘আগ্রহ থাকলেও ১৪ দলে অন্তর্ভুক্ত হতে পারছে না একাধিক ইসলামি দল’ শিরোনামের একটি ভিডিও প্রতিবেদনে  তাঁর একটি সাক্ষাৎকারের খন্ডিতাংশ জুড়ে দিয়ে চৌদ্দ দলীয় জোটে বাংলাদেশ খেলাফত আন্দোলনও যুক্ত হতে চায় এরকম একটি ধারণা প্রচারের অপচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলঠির প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী।

মঙ্গলবার (২৭ জুন) সংগঠনের প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জীর স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এ প্রতিবাদ জানান।

আতাউল্লাহ হাফেজ্জী বলেন, আওয়ামী কিংবা বিএনপি জোট কোনটার সাথেই কখনও খেলাফত আন্দোলনের কোন সংশ্লিষ্টতা ছিলনা। খেলাফত আন্দোলনের নীতি ও আদর্শবিরোধী কোন দল বা জোটের সাথে ঐক্যবদ্ধভাবে নির্বাচন করা কিংবা রাজনৈতিক কর্মকাÐ পরিচালনার কোন পরিকল্লনা কখনও ছিলনা এবং ভবিষ্যতেও হওয়ার সম্ভাবনা নেই। তবে দেশ, জাতি ও ইসলামের স্বার্থে সমমনা দলসমূহের সাথে জোট হতে পারে যা সংঘটিত হলে অবশ্যই দেশবাসীকে জানানো হবে। সাক্ষাতকারে সেদিকেই ইঙ্গিত করা হয়েছে। কিন্তু পুরো সাক্ষাতকারটি প্রকাশ না করে খন্ডিতাংশ প্রকাশ করায় জনমনে এই ধারণা আসা স্বাভাবিক যে, খেলাফত আন্দোলন আওয়ামী জোটে শরীক হতে আগ্রহী। ইতোমধ্যেই ফেসবুক ও ইউটিউবে উক্ত ভিডিও প্রতিবেদনের পোস্টে বিভিন্নজন খেলাফত আন্দোলনকে নিয়ে খারাপ ধারণাপ্রসূত মন্তব্য করেছেন যা আমাদের ভাবমর্যাদাকে ক্ষুণ্ন করেছে।

তিনি আরো বলেন, এ ধরনের বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের মাধ্যমে জনমনে বাংলাদেশ খেলাফত আন্দোলন সম্পর্কে বিরুপ মনোভাব তৈরির অপপ্রয়াস চালানো কোনভাবেই সৎ ও দায়িত্বশীল সাংবাদিকতার উদাহরণ হতে পারেনা। খেলাফত আন্দোলনের মত একটি প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দলের বিষয়ে সঠিক ও দায়িত্বশীল সংবাদ পরিবেশনের জন্য গণমাধ্যমসংশ্লিষ্ট সবার প্রতি উদাত্ত আহবান জানান তিনি।