| |
               

মূল পাতা জাতীয় অবিলম্বে কারাবন্দী আলেমদের মুক্তি দিতে হবে : হেফাজত


অবিলম্বে কারাবন্দী আলেমদের মুক্তি দিতে হবে : হেফাজত


রহমত নিউজ     27 June, 2023     02:02 PM    


পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান বলেছেন, কারাবন্দী মাজলুম আলেমদের অবিলম্বে মুক্তি দিতে হবে এবং আদালত থেকে জামিন হওয়ার পর মামলা স্থগিত করা ও নতুন মামলায় শোন এরেস্ট দেখানো থেকে বিরত থাকার জন্য সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি। কুরবানীর ঐতিহাসিক শিক্ষা ও তাৎপর্য নিয়ে পবিত্র ঈদুল আজহা সমাগত। ঈদুল আযহা আমাদের ত্যাগ ও কুরবানীর আদর্শে উজ্জীবিত করে। এবারের ঈদুল আজহায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে এবং পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য তারা দেশবাসীর প্রতি আহ্বান জানান নেতৃদ্বয়।

মঙ্গলবার (২৭ জুন) হেফাজতের প্রচার সম্পাদক মুফতী কিফায়াতুল্লাহ আজহারী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় নেতৃদ্বয় এসব কথা বলেন।

নেতৃদ্বয় বলেন, দীর্ঘ দুই বছরের অধিককাল যাবত মিথ্যা মামলায় আমাদের নেতৃবৃন্দ কারাগারে বন্দী আছেন। অতি সাধারণ মামলায় তাদেরকে এত দীর্ঘ সময় অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে। আদালত থেকে জামিন হওয়ার পরও তাদের মুক্তির পথ রুদ্ধ করতে কখনো জামিন স্টে করা হচ্ছে। কখনো নতুন মামলায় শোন এরেস্ট দেখানো হচ্ছে। কখনো জেল গেইট থেকে পূণরায় নতুন মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে। এসব হয়রানি কোনোভাবেই বরদাশত করা যায় না। মাওলানা মামুনুল হক, মুফতী মুনির হুসাইন কাসেমী, মাওলানা রফিকুল ইসলাম মাদানী, মুফতী নূর হুসাইন নূরানী, মুফতি মাহমুদুল হাসান গুনবীসহ সকল আলেম উলামার জামিন পাওয়া সাংবিধানিক অধিকার। আজ তাদের মুক্তির পথ রুদ্ধ করার মাধ্যমে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, আইনের অধিকার হরণ করা হচ্ছে। মুফতী মুনির হুসাইন কাসেমীর জামিন স্টে এবং মুফতী নূর হুসাইন নূরানী জামিন পাওয়ার পরও মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানার- ৮ (৪) ২০২১ ) একটি পুরনো মামলায় নতুনভাবে গ্রেফতার দেখিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। যা চরম অমানবিক। আমরা এ ঘটনায় গভীরভাবে মর্মাহত। এগুলো কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।