| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল অনতিবিলম্বে কারাবন্দী আলেমদের মুক্তি দিতে হবে : জমিয়ত


‘নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনেই আগামী জাতীয় নির্বাচন দিতে হবে’

অনতিবিলম্বে কারাবন্দী আলেমদের মুক্তি দিতে হবে : জমিয়ত


রহমত নিউজ     19 May, 2023     09:48 PM    


কারাবন্দী আলেমগণের দ্রুত মুক্তির দাবী জানিয়ে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন, দুই বছরেরও অধিক সময় পর্যন্ত এই আলেমেরা জেলের ভেতর অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছেন। আমরা অনতিবিলম্বে তাদের মুক্তি চাই।

নেতৃবৃন্দ আরো বলেন,  চাল,ডাল,তেল, চিনি,আদা,রশুন ও পিঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পন্যসামগ্রীর বাজার দর অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে এবং সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। জনজীবনে চরম দুর্ভোগ নেমে এসেছে। সরকারকে অবিলম্বে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে জমিয়ত নেতৃবৃন্দ বলেন: একটি সুষ্ঠু,অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান নিশ্চিত করতে হলে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের কোন বিকল্প নেই,তাই সরকারকে গণমানুষের এই ন্যায্য দাবী মেনে নিতে হবে এবং এখন থেকেই একটি অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ তৈরী করতে হবে।

আজ (১৯ মে) শুক্রবার রাজধানী ঢাকার গুলিস্তানস্থ কাজী বশীর মিলনায়তনে আয়োজিত কর্মী সমেলনে দলীয় নেতৃবৃন্দ এসব কথা বলেন।  জমিয়তের সিনিয়র সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুকের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সহ-সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী। ৪ দফা কর্মসূচী ঘোষণা করেন যুগ্মমহাসচিব মাওলানা তাফাজ্জুল হক আজিজ। প্রস্তাবাবলী পাঠ করেন যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া।

দলের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন,সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী নাসিরুদ্দীন খান ও ছাত্র জমিয়ত বাংলাদেশের সাবেক সভাপতি মাওলানা এখলাসুর রহমান রিয়াদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সম্মেলনে বক্তব্য রাখেন, দলের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী,মাওলানা আব্দুল কুদ্দুস তালুকদার,সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, যুগ্মমহাসচিব মাওলানা মোহাম্মাদুল্লাহ জ্বামী,মুফতী মাসউদুল করীম,মাওলানা মকবূল হোসাইন কাসেমী,মাওলানা লোকমান মাজহারী,মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী,মাওলানা খলীলুর রহমান,,মাওলানা খলীলুর রহমান,মাওলানা জাকারিয়া আমিনী,মাওলানা আব্দুর রহমান সিদ্দিকী,মাওলানা জিয়াউল হক কাসেমী,মাওলানা বশীর আহমদ,মাওলানা আব্দুল্লাহ আল-হাসান,মুফতী জাকির হোসাইন কাসেমী,মাওলানা আফজাল হোসাইন রহমানী,মাওলানা তৈয়বুর রহমান চৌধুরী,মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী,মুফতী বশীরুল হাসান খাদিমানী,মাওলানা মাহবুবুল আলম,মাওলানা নূর মোহাম্মাদ কাসেমী, মুফতী জাবের কাসেমীসহ বিভিন্ন জেলা থেকে আগত জেলা সভাপতি-সাধারণ সম্পাদকগণ এবং দলের নির্বাচিত বিভিন্ন জনপ্রতিনিধিবৃন্দ।