| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘দাওরায়ে হাদীস উত্তীর্ণদেরকে স্কুলে ইসলাম শিক্ষা পড়ানোর জন্য নিয়োগ দিন’


‘দাওরায়ে হাদীস উত্তীর্ণদেরকে স্কুলে ইসলাম শিক্ষা পড়ানোর জন্য নিয়োগ দিন’


রহমত নিউজ ডেস্ক     19 May, 2023     09:40 PM    


বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের সিনিয়র সহসভাপতি মোফাচ্ছির হোসাইন বলেছেন, আদর্শ নাগরিক তৈরিতে দ্বীনি শিক্ষা তথা ইসলাম শিক্ষার উপর গুরুত্বারোপের কোন বিকল্প নেই। কিন্তু দু:খজনক হলেও সত্য, আমাদের শিক্ষাব্যবস্থায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে ইসলাম শিক্ষা থাকলেও তার পঠন ও পাঠনের ক্ষেত্রে খুবই কম গুরুত্ব প্রদান করা হয়। ইসলাম শিক্ষা পড়ানোর জন্য যাদেরকে শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয় তাদের অনেকেই ইসলাম সম্পর্কে স্বল্পজ্ঞানের অধিকারী হয়ে থাকেন। এমনকি কিছু কিছু ক্ষেত্রে অন্যধর্মাবলম্বী শিক্ষকদের দিয়েও ইসলাম শিক্ষা পড়ানোর নজির রয়েছে। এমতাবস্থায় লাখ লাখ শিক্ষার্থী ইসলামের মৌলিক জ্ঞান থেকে বঞ্চিত হচ্ছে। অপরদিকে দেশের কওমী মাদরাসাগুলো থেকে প্রতিবছর প্রায় পঁচিশ হাজারের মত শিক্ষার্থী সরকারি স্বীকৃতপ্রাপ্ত মাস্টার্স সমমানের দাওরায়ে হাদীস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন যাদের ইসলাম সম্পর্কে রয়েছে সম্যক জ্ঞান এবং তারা পরিপূর্ণরুপে ইসলামের উপর আমলকারী। এদেরকে প্রাথমিক ও মাধ্যমিক স্কুলগুলোতে ইসলাম শিক্ষা বিষয়ের জন্য শিক্ষক হিসেবে দিলে তা দেশ ও জাতির জন্য প্রভূত কল্যাণ বয়ে আনবে। সরকারের সংশ্লিষ্ট কতৃপক্ষের প্রতি এ বিষয়ে যথাযথ নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়নের জোর দাবি জানান তিনি।

আজ (১৯ মে) শুক্রবার সকাল ৭টায় রাজধানীর কেল্লার মোড়স্থ কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের ঢাকা মহানগর ও এর আওতাধীন বিভিন্ন থানা ও প্রতিষ্ঠান কমিটিসমূহের সাথে এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মুহাম্মদ জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক শাহীনুর আলম আকন্দ, সহ-সাংগঠনিক সম্পাদক আরমান হুসাইন, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম প্রমূখ।

মতবিনিময় সভায় খেলাফত ছাত্র আন্দোলনের সাংগঠনিক কাজকে বেগবান করণ, আগামী ৮ জুন ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মাসব্যাপী দাওয়াতী মাস ও সদস্য সংগ্রহ কার্যক্রম, হাফেজ্জী হুজুর রাহামাতুল্লাহি আলাইহির জীবন ও কর্মের উপর দেশব্যাপী রচনা প্রতিযোগিতাসহ নানামূখী কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়।