| |
               

মূল পাতা জাতীয় মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ীর ইন্তেকালে হেফাজতের শোক


মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ীর ইন্তেকালে হেফাজতের শোক


রহমত নিউজ ডেস্ক     17 May, 2023     09:30 PM    


হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীর এবং সিলেট জামিয়া ক্বাসিমুল উলূম দরগাহে হযরত শাহজালাল রাহমাতুল্লাহি আলাইহির মুহতামিম, শায়খুল হাদিস ও প্রধান মুফতি মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান।

আজ (১৭ মে) বুধবার সন্ধ্যায় হেফাজতের প্রচার সম্পাদক মুফতী কিফায়াতুল্লাহ আজহারীর স্বাক্ষরিত এক শোকবার্তায় নেতৃদ্বয় এ শোক জানান।

নেতৃদ্বয় বলেন, প্রবীণ আলেমে দ্বীন মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ীর ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। তিনি ছিলেন একজন বিশিষ্ট আলেম। ছাত্র অবস্থা থেকেই তিনি অত্যন্ত মেধাবী হিসেবে সুনাম কুড়িয়েছিলেন। তৎকালীন সময়ে তিনি ছিলেন দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর অন্যতম মেধাবী ছাত্র। শিক্ষকতা জীবনেও তিনি দক্ষতার স্বাক্ষর রেখেছেন। দীর্ঘদিন যাবত তিনি হাদিসের দরস দিয়ে ইলমী খিদমত আঞ্জাম দিয়েছেন। একই সাথে তিনি সিলেটের অন্যতম প্রধান দ্বীনি শিক্ষাকেন্দ্র জামিয়া কাসিমুল উলুম দরগাহ মাদরাসার মুহতামিম হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। ইলমী খিদমতের মাধ্যমে তিনি হাজার হাজার আলেম-উলামা তৈরি করেছেন।

তাারা আরো বলেন, মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী একই সাথে দ্বীনি আন্দোলনের সাথেও নিজেকে সম্পৃক্ত রেখেছেন। অন্যায়-অবিচার, ইসলাম ও দেশ বিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে তিনি সর্বদাই সোচ্চার ছিলেন। তিনি দক্ষতার সাথে দেশের সর্ববৃহৎ ধর্মীয় অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলামের নায়েবে আমীরের দায়িত্ব পালন করে গেছেন। এমন একজন প্রবীণ ও অভিজ্ঞ আলেমে দ্বীনের ইন্তেকালে দেশ ও ইলমী দুনিয়ার বিশাল ক্ষতি হয়ে গেলো। যার শুন্যতা কখনোই পূর্ণ করা সম্ভব নয়। আমরা মহান আল্লাহর দরবারে মরহুমের নাজাত ও দারাজাত বুলন্দির জন্য দোয়া করি। একই সাথে পরিবার পরিজন ও ছাত্র-মুহিব্বীনদের প্রতি আমরা সহমর্মিতা জানাচ্ছি। মহান আল্লাহ সকলকে সবরে জামীল দান করুন। আমীন।