| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘সামাজিক অবক্ষয়রোধে পাড়া-মহল্লায় দ্বীনি তালিমের ব্যবস্থা করতে হবে’


ফাইল ছবি

‘সামাজিক অবক্ষয়রোধে পাড়া-মহল্লায় দ্বীনি তালিমের ব্যবস্থা করতে হবে’


রহমত নিউজ     13 May, 2023     03:57 PM    


বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি হাফেজ জাকির বিল্লাহ বলেছেন, দ্বীন তথা ইসলামী শিক্ষার চর্চা ও অনুশীলনের মাধ্যমে একজন মানুষ আদর্শ ও অনুকরণীয় সুনাগরিক হিসেবে গড়ে উঠে। ছাত্র, তরুণ ও যুবসমাজের মাঝে ব্যাপকভাবে দ্বীনি তালিম ও অনুশীলনের অভাবে সারাদেশে খুন-খারাবি, মাদকসেবন, মাদকব্যবসা, অশ্লীলতা, ধর্ষণ, অবৈধ প্রেম-ভালবাসাকেন্দ্রিক মারামারি, অস্তিরতা মাথা চাড়া দিয়ে উঠছে। এমতাবস্থায় সরকারি উদ্যোগে স্থানীয় মসজিদের ইমাম ও উলামায়ে কেরামের নেতৃত্বে  প্রত্যেক পাড়া-মহল্লায় ছাত্র, তরুণ ও যুবসমাজকে নিয়ে দ্বীনি তালিম ও অনুশীলনের ব্যবস্থা করা অপরিহার্য হয়ে পড়েছে।

শুক্রবার (১২ মে) রাজধানীর কেল্লার মোড়স্থ কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মাসিক পরামর্শসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মুহাম্মদ জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত পরামর্শ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  সহ-সভাপতি মুফাচ্ছির হোসাইন, সাংগঠনিক সম্পাদক শাহীনুর আলম আকন্দ, সহ-সাংগঠনিক সম্পাদক আরমান হুসাইন, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম, অর্থ সম্পাদক মুনঈম খান, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক জুবায়ের হোসাইন, রফিকুল ইসলাম প্রমুখ।

জাকির বিল্লাহ আরও বলেন, ঢাকার দনিয়ায় গত বুধবার দুইপক্ষের মারামারি মাঝে পড়ে একজন এস.এস.সি পরীক্ষার্থীকে ছুরিকাঘাতে নিহত হয়েছে। একইদিনে চাঁনখারপুলে ১৮ বছর বয়সী এক কিশোরকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। সারাদেশে এসব ঘটনা নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে যা বর্তমান সামাজিক মূল্যবোধের অবক্ষয়ের একটি ভয়ংকর অধোগতির দিকনির্দেশক। নৈতিকতাহীন, বস্তবাদী শিক্ষাব্যবস্থার কারণে সামাজিক  অপরাধ ক্রমেই বাড়ছে। শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন না করলে এ থেকে উত্তরণের উপায় নেই। সরকার দেশের অবকাঠামোগত উন্নয়নে বড় বড় মেগা প্রকল্প হাতে নিলেও মানুষের নৈতিকতা, মূল্যবোধের উন্নয়নে কোন নজর দিচ্ছেনা। এমতাবস্থায় অপরাধীদের গ্রেফতারপূর্বক শাস্তি প্রদানের পাশাপাশি মসজিদের ইমাম, আলেম-উলামাদেরকে মূল দায়িত্ব দিয়ে দ্বীনি তালিম ও অনুশীলনের মাধ্যমে শান্তির সমাজ গঠনে উপযুক্ত প্রকল্প হাতে নিতে সরকারের প্রতি আহবান জানান তিনি।