| |
               

মূল পাতা জাতীয় 'সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি গণবিরোধী সিদ্ধান্ত'


'সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি গণবিরোধী সিদ্ধান্ত'


রহমত নিউজ     05 May, 2023     05:12 PM    


আন্তর্জাতিক বাজারে টানা ১০ মাস ধরে ভোজ্যতেলের দর কমলেও বাংলাদেশের বাজারে লিটারে ১২ টাকা বাড়ানোর সিদ্ধান্তে জনগণের ভাগান্তি বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেছেন ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির।

আজ (৫ মে) শুক্রবার, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ এর এক সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত মন্তব্য করেন। শহিদুল ইসলাম কবির বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাপন করা যখন কঠিন হয়ে পড়েছে, ঠিক তখনই দেশের বাজারে ভোজ্য তেলের মূল্য বৃদ্ধি জনগনকে চরম অর্থনৈতিক সংকটে ফেলবে।

তিনি আন্তর্জাতিক বাজারের সাথে মিল রেখে ভর্তুকি দিয়ে হলেও ভোজ্য তেলের মূল্য লিটারে ১৫০ টাকা করার দাবী জানান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের অন্যতম নেতা আলহাজ্ব হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ ও তথ্য প্রযুক্তিবিদ ইয়াসির আরাফাত প্রমূখ।

ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য লাগামহীনভাবে বৃদ্ধির পাশাপাশি সরকার ভোজ্য তেলের মূল্য বৃদ্ধি করেছে।  অথচ সাধারণ খেটে-খাওয়া শ্রমজীবী মেনতি মানুষের  আয় বৃদ্ধিতে সরকার কোন পদক্ষেপ নেয়নি। যে কারনে সাধারণ মানুষের আয় বৃদ্ধি না করে ভোজ্য তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসতে হবে।

তিনি বলেন, সরকার বিদেশে পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনা ও দুর্নীতি বন্ধ না করে জনগনের উপর ভ্যাট এর বোঝা চাপিয়ে দিয়ে গণ বিরোধী সিদ্ধান্ত নিয়েছে।  এই গণ বিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।