| |
               

মূল পাতা সারাদেশ জেলা কাল থেকে ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা আদালতে যাবেন : আইনমন্ত্রী


কাল থেকে ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা আদালতে যাবেন : আইনমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     12 February, 2023     05:59 PM    


ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা তাদের চলমান আদালত বর্জন কর্মসূচি প্রত্যাহার করে আগামীকাল সোমবার (১৩ ফেব্রুয়ারি) থেকে আদালতে যাবেন বলে জানিয়ে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, আগামীকাল থেকে আদালতের কাজকর্ম স্বাভাবিক হবে। আইনজীবীরা কর্মসূচি প্রত্যাহার করে আদালতে যাবেন।

আজ (১২ ফেব্রুয়ারি) রবিবার বেলা সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউসে আইনজীবী সমিতির নেতৃবৃন্দদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে সার্কিট হাউসে জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভূইয়াসহ অন্যান্য আইনজীবীর সঙ্গে বৈঠকে বসেন আইনমন্ত্রী।

বৈঠকের বিষয়ে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সামছুজ্জামান চৌধুরী কানন বলেন, আলোচনা ফলপ্রসু হয়েছে। আমরা আমাদের দাবিগুলো পূরণ করতে পেরেছি। অচিরেই সাধারণ সভা করে কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হবে। তবে কোন কোন দাবি মেনে নেওয়া হয়েছে- সে সম্পর্ক স্পষ্ট করে বলতে চাননি তিনি।

উল্লেখ্য, জেলা ও দায়রা জজ শারমিন নিগার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ ফারুক এবং জেলা জজ আদালতের নাজির মোমিনুল ইসলামের অপসারণ চেয়ে গত জানুয়ারি মাস থেকে আন্দোলন করে আসছেন আইনজীবীরা। সর্বশেষ কর্মসূচি অনুযায়ী গত ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আইনজীবীরা জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আদালত বর্জন কর্মসূচি পালন করেন। এরপর ওইদিন সাধারণ সভা করে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ফের সকল আদালত বর্জন কর্মসূচি দেয় আইনজীবী সমিতি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম ব্রাহ্মণবাড়িয়া ব্রাহ্মণবাড়িয়া সদর