| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘সরকারের ভুল সিদ্ধান্তে গণ দুর্ভোগ চরম থেকে চরমে উঠেছে’


‘সরকারের ভুল সিদ্ধান্তে গণ দুর্ভোগ চরম থেকে চরমে উঠেছে’


রহমত নিউজ ডেস্ক     05 February, 2023     08:34 PM    


আরেক দফা বিদ্যুতের পাইকারি ও গ্রাহক পর্যায়ে মূল্যবৃদ্ধিতে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, বেপরোয়া সরকারের যথেচ্ছ ভুল সিদ্ধান্তে গণদূর্ভোগ চরম থেকে চরমে উঠেছে। সরকারের নির্বাহী আদেশে ইউনিট প্রতি বিদ্যুতের দাম গড়ে ৫ শতাংশ বাড়ানো হয়েছে। মাত্র ১৯ দিনের মাথায় আবারও বিদ্যুদের দাম বৃদ্ধির গণদূর্ভোগ সৃষ্টিকারী এই হঠকারী সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ (৫ ফেব্রুয়ারি) রবিবার বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে শহরের তাসনীম নুর কমিউনিটি সেন্টারে দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক মাওলানা শোয়াইব হোসেন। সম্মেলনের বিগত কমিটি বিলুপ্ত করে ২০২৩-২৪ সেশনের জন্য নতুন কমিটি ঘোষণা করে তাদের শপথ বাকী পাঠ করান প্রধান অতিথি। নতুন কমিটি- সভাপতি : হাসানুজ্জামান সজিব, সহ-সভাপতি : রুহুল আমীন সোহেল, সহ-সভাপতি  এনামুল কবীর জিপসি, সহ-সভাপতি মাওলানা জহুরুল ইসলাম আজিজী, সেক্রেটারি তুষার ইমরান সরকার।

গাজী আতাউর রহমান বলেন, বাজারের আগুনে পুড়তে থাকা স্বল্প আয়ের সাধারণ মানুষের জন্য সরকারের এসব সিদ্ধান্ত রীতিমতো শাস্তি প্রদানের নামান্তর। গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি খাতে সীমাহীন চুরি, দুর্নীতি, অব্যবস্থাপনা ও সরকারের আত্মঘাতী ভুল পদক্ষেপের কারণে পরিস্থিতি সামাল দিতে না পেরে এখন জনগণের উপর এসব অপকর্মের দায় চাপানো হচ্ছে। সরকারের কোনো দায়বদ্ধতা ও জবাবদিহিতা না থাকায় তারা আমলা আর দাতা সংস্থার পরামর্শে যা খুশি তাই করে চলেছে। অনতিবিলম্বে বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারসহ যখন তখন দাম বাড়ানোর বিদ্যমান ধারা বন্ধ করার দাবি জানান। একইসঙ্গে অপ্রয়োজনীয় মেগা প্রকল্প বাতিলের সিদ্ধান্ত নিয়ে প্রয়োজনে অতি আবশ্যক এসব সেবাখাতে ভর্তুকি বৃদ্ধি করে দাম বৃদ্ধির অপতৎপরতা থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা চুয়াডাঙ্গা চুয়াডাঙ্গা সদর