| |
               

মূল পাতা জাতীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় আর ফিরে যাওয়ার সুযোগ নেই : আইনমন্ত্রী


তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় আর ফিরে যাওয়ার সুযোগ নেই : আইনমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     22 January, 2023     11:14 AM    


আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে বিরোধীদলগুলো নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার জোর দাবি জানাচ্ছে। তবে সর্বোচ্চ আদালতে অবৈধ ঘোষণা হওয়া তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় আর ফিরে যাওয়ার সুযোগ নেই। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সর্বোচ্চ আদালতে অবৈধ ঘোষণা করা হয়েছে। তাই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আর ফিরে আসার সুযোগ নেই। বিচার বিভাগকে স্বাধীন, কারও চাপে বিচার বিভাগের স্বাধীনতা ক্ষুণ্ন হতে দেবো না। কোনো দাবির মুখে কোনো বিচারককে বদলি করা হবে না।

শনিবার (২১ জানুয়ারি) রাজধানীর বিচার প্রশিক্ষণ ইনস্টিটিউটে অতিরিক্ত জেলা জজদের ১০ম ওরিয়েন্টেশন কোর্স উদ্বোধনী শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। বিচার প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি নাজমুন আরা সুলতানার সভাপতিত্বে কর্মশালায় আইন সচিব মো. গোলাম সারওয়ার প্রমুখ বক্তব্য রাখেন।

ব্রাহ্মণবাড়িয়ায় এজলাসে বিচারকের সঙ্গে আইনজীবীদের অশোভন আচরণ বিষয়ে আইনমন্ত্রী বলেন, বিচারকের বারে এ ধরনের ঘটনা ঘটেই থাকে, যা বারের সিনিয়ররা সমাধান করে দেন। তবে এটি খুবই দুঃখজনক যে এখনো ঘটনাটির সমাধান হয়নি। বিচারকদের সঙ্গে খারাপ আচরণ করলে আইনজীবী ক্ষতিগ্রস্ত না হলেও তার ক্লায়েন্ট ক্ষতিগ্রস্ত হন। কারণ, বিচারকের হাতে কলম থাকে। সম্ভাব্য নতুন রাষ্ট্রপতির তালিকায় নিজের নাম থাকার বিষয়ে সাংবাদিকদের গুজবে কান না দিতে বলেন তিনি।