| |
               

মূল পাতা জাতীয় মাওলানা আশরাফ আলী সিকদারের ইন্তেকালে তাহাফফুজে খতমে নবুওয়তের প্রকাশ


মাওলানা আশরাফ আলী সিকদারের ইন্তেকালে তাহাফফুজে খতমে নবুওয়তের প্রকাশ


রহমত নিউজ     16 January, 2023     09:53 PM    


আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত যুক্তরাজ্যের সভাপতি মাওলানা আশরাফ আলী সিকদারের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী। আজ (১৬ জানুয়ারী) সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ শোক জানান।

মাওলানা মুহিউদ্দিন রাব্বানী বলেন, মাওলানা আশরাফ আলী সিকদার রহ. এর ইন্তেকালে আমি গভীরভাবে শোক ও দুঃখ প্রকাশ করেছি। বর্তমান সংকটময় সময়ে তাঁর মতো একজন বিদগ্ধ খ্যাতিমান আলেমের ইন্তেকালে উম্মাহর অপূরণীয় ক্ষতি হয়েছে বলে তিনি বিবৃতিতে আখ্যায়িত করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন পুত্র ও দুই কন্যা সন্তানসহ বহু আত্মীয় স্বজন এবং অগণিত শুভাকাঙ্ক্ষী ও ভক্তবৃন্দ রেখে গেছেন। গত ৫ জানুয়ারি'২৩ ইং মাওলানা আশরাফ আলী সিকদার রহ. স্ট্রোক করেন। গুরুতর অবস্থায় তাঁকে তখন ব্রিটেনের ব্রাডফোর্ড রয়েল ইনফর্মারি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর শারীরিক অবস্থার উন্নতি হলে বাসায় নিয়ে আসা হয়। পরবর্তীতে আবারো শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি করানো হয়। আজ সোমবার যুক্তরাজ্যের সময়ানুযায়ী সকাল সাড়ে ১০টায় এবং বাংলাদেশের সময়ানুযায়ী বিকাল সাড়ে ৪টায় এই বর্ষীয়ান আলেম ব্রাডফোর্ডের স্থানীয় এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর ইন্তেকালে বাংলাদেশ, যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন ধর্মীয় অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

বলেন, মাওলানা আশরাফ আলী সিকদার রহ. অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের মানুষ ছিলেন। তিনি দ্বীন-ধর্ম, ওলামায়ে কেরাম ও দেশ-বিদেশের মুসলমানদের জন্য আল্লাহর বিশেষ নেয়ামত ছিলেন। যুক্তরাজ্যের ব্রাডফোর্ডে তাওয়াক্কুলিয়া জামে মসজিদে তিনি দীর্ঘ দিন খতীবের দায়িত্ব পালন করে ছিলেন। এছাড়া তিনি খুব নিষ্ঠা ও কর্ম দক্ষতার সাথে সুদীর্ঘ সময় তাহাফফুজে খতমে নবুওয়ত যুক্তরাজ্য-এর সভাপতিত্বের দায়িত্ব সুনামের সাথে পালন করে আসছিলেন। উম্মহ দরদী এই রাহবার নিজের কর্মময় জীবনে ইসলামের বহুবিদ খেদমত আঞ্জাম দেওয়ার মাধ্যমে আমাদের জন্য তৈরি করে গেছেন আকবির উলামায়ে কেরাম ও দেওয়াবন্দী ধারার অসীম ফুয়ুজ ও বরকতের আধ্যাত্মিক ও মূল্যবান শিক্ষার অমূল্য সিলসিলা! তিনি চলে গেলেও তাঁর কর্মময় জীবনের বিভিন্ন খেদমত ও শিক্ষার মাধ্যমে আমাদের মাঝে তাঁর ফুয়ুজ ও বরকতের ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। আমি আল্লাহর দরবারে মরহুমের মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকার্ত পরিবার-পরিজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর শোক ও আন্তরিক সমবেদনা জানাচ্ছি। আল্লাহ মরহুমের জিন্দেগীর সমস্ত ভুল-ভ্রান্তি ক্ষমা করে জান্নাতের আ'লা মাক্বাম দান করুন, আমীন।