| |
               

মূল পাতা রাজনীতি জাতীয় পার্টি ‘আ’লীগ-বিএনপি প্রমাণ করেছে, বর্তমান ব্যবস্থায় সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’


‘আ’লীগ-বিএনপি প্রমাণ করেছে, বর্তমান ব্যবস্থায় সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’


রহমত নিউজ ডেস্ক     01 January, 2023     08:39 PM    


জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, আওয়ামী লীগ ও বিএনপি অতীতে বারবার প্রমাণ করেছে, বর্তমান ব্যবস্থায় সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সুষ্ঠু নির্বাচন করতে হলে পল্লীবন্ধুর ফর্মুলায় আনুপাতিক হারে নির্বাচন করতে হবে। দেশের বর্তমান নির্বাচন পদ্ধতি পরিবর্তন করে ভোটের আনুপাতিক হারে সংসদীয় আসন বণ্টনের রূপরেখা দিয়েছিলেন জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। জনগণ সরাসরি প্রার্থীকে নয়, ভোট দেবে দলকে। সব দল প্রাপ্ত ভোটের ভিত্তিতে আনুপাতিক হারে সংসদীয় আসনের সদস্যপদ পাবে। নির্বাচন কমিশন নির্ধারণ করবে কোন আসনে কোন দলের প্রার্থী প্রতিনিধিত্ব করবেন। জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক বেশি শক্তিশালী। আওয়ামী লীগ ও বিএনপির দুর্নীতি ও দুঃশাসনের কারণে দেশের মানুষ বিরক্ত হয়ে পড়েছে। দেশের মানুষ আর এই দল দুটিকে চায় না।

আজ (১ জানুয়ারী) রবিবার দুপুরে কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ, কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ এমপি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দলটির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় পার্টিতে কোনো বিভক্তি নেই। রওশন এরশাদ ও গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি ঐক্যবদ্ধ। জাতীয় পার্টি সবসময় উন্নয়ন, গণতন্ত্র, সুশাসন এবং নির্বাচনের পক্ষে। কোনো ষড়যন্ত্রই পার্টির ঐক্যে ফাটল ধরাতে পারবে না। দীর্ঘদিন ক্ষমতায় থাকার কারণে আওয়ামী লীগ ও বিএনপির বিরুদ্ধে সাধারণ মানুষের মুখে অনেক সমালোচনা। জাতীয় পার্টির বিরুদ্ধে কোনো সমালোচনা নেই। দেশের মানুষ জাতীয় পার্টিকে আবারও রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়।