| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে চক্রান্ত চলছে : চরমোনাই পীর


দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে চক্রান্ত চলছে : চরমোনাই পীর


রহমত নিউজ ডেস্ক     01 January, 2023     08:04 PM    


শিক্ষা সিলেবাসে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করার দাবি জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে চক্রান্ত চলছে। ইসলাম ও ইসলামী তাহজীব-তামাদ্দুনকে ধ্বংসে একটি চক্র উঠেপড়ে লেগেছে। সেজন্য ইসলামী শিক্ষা ধ্বংস করে হিন্দুত্ববাদ ও ধর্মহীন জাতি হিসেবে গড়ে তোলার চেষ্টা করছে।

আজ (১ জানুয়ারী) রবিবার থেকে দৈনিকবাংলাস্থ পুষ্পদাম রেস্টুরেন্ট মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় মজলিসে শুরা অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানের সঞ্চালনায় শুরা অধিবেশনে বক্তব্য রাখেন, দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মাওলানা নূরুল হুদা ফয়েজী, আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, উপদেষ্টা প্রফেসর ডা. জহুরুল হক, অধ্যাপক ডা. আক্কাস আলী সরকার, এডভোকেট শেখ আতিয়ার রহমান, ড. মাওলানা বেলাল নূর আজিজী, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, খুলনা পীর মাওলানা আব্দুল আঊয়াল, মাওলানা আব্দুল হক আজাদ, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, মুফতী সৈয়দ এছহাক আবুল খায়ের প্রমুখ।

সকলকে লোভ লালসা পরিহার করে একনিষ্ঠভাবে কাজ করার আহ্বান জানিয়ে চরমোনাই পীর বলেন, ভোটের অধিকার রক্ষাকে কেন্দ্র করে যে জাতির মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিলো সেই জাতি স্বাধীনতার ৫২ বছর পরেও ভোটের অধিকার আদায়ে লড়াই করছে এবং চেয়ে হতাশাজনক আর কিছু হতে পারে না। কিন্তু বাস্তবতা হলো ভোটের অধিকার চাওয়াও যেনো আজ অন্যায়। এই অবস্থা আর চলতে পারে না। দেশের মানুষের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেয়া যায় না। জনতার ভোট ও ভোটের অধিকার যে কোন মূল্যে রক্ষা করতে হবে। সে জন্য সংগঠনকে তৃণমূলে সংগঠিত করতে হবে। কেন্দ্রে কেন্দ্রে প্রতিরোধ কমিটি গড়ে তুলতে হবে। দেশের মানুষের খাদ্য ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে। দায়িত্বশীলদেরকে নীতি ও আদর্শের প্রতি অটল ও অবিচল থেকে এগিয়ে চলতে পারলে বিজয় আমাদের সুনিশ্চিত।