| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘স্বাধীনতার ৫১ বছর পরেও ভোট-ভাতের অধিকারের আন্দোলন করতে হচ্ছে’


বিজয় দিবসে খেলাফত মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের আলোচনা সভা অনুষ্ঠিত

‘স্বাধীনতার ৫১ বছর পরেও ভোট-ভাতের অধিকারের আন্দোলন করতে হচ্ছে’


রহমত নিউজ ডেস্ক     16 December, 2022     02:22 PM    


খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, ১৯৭১ সালে পাকিস্তানী শাসকদের শোষণ, জুলুম আর বৈষম্যের বিরুদ্ধে এদেশের মানুষ গর্জে উঠেছিলো। অধিকার আদায়ের জন্য মানুষ যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছে। লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার মূল লক্ষ্য- সাম্য, মানবিক মর্যাদা ও সমাজিক সুবিচার আজো নিশ্চিত হয়নি। দেশে রাজনৈতিক কারণে গ্রেফতার, জেল, জুলুম, নির্যাতন অব্যাহত রয়েছে। মত প্রকাশের স্বাধীনতা আজ সংকুচিত। দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে মানুষ দিশেহারা। স্বাধীনতার ৫১ বছর পরেও জনগণকে ভোট ও ভাতের অধিকারের জন্য আন্দোলন করতে হচ্ছে।

আজ (১৬ ডিসেম্বর) শুক্রবার সকাল সাড়ে ৭টায় বিজয়নগরস্থ মজলিস মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে খেলাফত মজলিস ঢাকা মহানগরী দক্ষিণ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা শেষে দেশ- জাতির কল্যাণ ও শহীদদের জন্য দোয়া- মোনাজাত পরিচালনা করেন নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী। দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেন দাবানল শিল্পীগোষ্ঠীর শিল্পীবৃন্দ। এর আগে ভোরবেলা খেলাফত মজলিসের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

 

সংগঠনের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক মোঃ আবুল হোসেনের  পরিচালনায় আলাচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্মমহাসচিব অধ্যাপক মো: আবদুল জলিল। বক্তব্য রাখেন, প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, ঢাকা মহানগরী দক্ষিণের সহসভাপতি মো: জহিরুল ইসলাম, মো: জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, ময়মনসিংহ মহানগরী সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম, কাজী আরিফুর রহমান, এডভোকেট মাওলানা শায়খুর ইসলাম, মুহাম্মদ মনির হোসাইন, মুন্সী মুস্তাফিজুর রহমান ইরান, ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি নূর মুহাম্মদ প্রমুখ।