| |
               

মূল পাতা সারাদেশ জেলা জিয়াউর রহমান একজন খাঁটি আল্লাহর ওলী ছিলেন : বুলু


জিয়াউর রহমান একজন খাঁটি আল্লাহর ওলী ছিলেন : বুলু


জামিল আহমদ     26 November, 2022     04:36 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, ‘অনেক নেতাই মারা গেছেন, কার জানাযা কিভাবে হয়েছে আপনারা জানেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যেদিন শাহাদাত বরণ করেন, সেদিন দেশের ১০ কোটি মানুষ তার আত্মার মাগফিরাত কামনা করেছে। তার লাশ যেদিন ঢাকায় এসেছে। সেদিন সমগ্র ঢাকা জানাযার শহরে পরিণত হয়েছিলো। ইসলাম প্রবর্তিতর পর পৃথিবীর ইতিহাসে মুসলমান রাষ্ট্রনায়কের ভাগ্যে এতো বড় জানাযা জোটে নাই। আর এই জানাযার মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান একজন খাঁটি মুমিন মুসলামন ছিলেন। একজন খাঁটি আল্লাহর ওলী ছিলেন। একজন খাঁটি দেশপ্রেমিক ছিলেন। শতাব্দীর শ্রেষ্ঠ রাষ্ট্রনায়ক ছিলেন।’

আজ (২৬ নভেম্বর) শনিবার কুমিল্লা টাউন হল মাঠে জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, নজিরবিহীন লোডশেডিং, সারাদেশে গণতান্ত্রিক আন্দোলনে বিএনপি নেতাকর্মীদেরকে হত্যার প্রতিবাদ ও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবীতে বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।  দুপুর ১২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও এক ঘণ্টা আগে বেলা ১১টায় শুরু হয়।  বেলা ১১টায় বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দলের কুমিল্লা জেলা আহ্বায়ক পবিত্র কুরআন তিলাওয়াত করেন। এর মধ্য দিয়ে গণসমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এরপর বিভিন্ন জেলা, মহানগর ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন। এর আগে শনিবার সকালে কুমিল্লা টমসম ব্রিজ থেকে সমাবেশস্থল টাউন হল মাঠ পর্যন্ত ২ কিলোমিটার লম্বা এক মিছিল দেখা যায়। মিছিলে কুমিল্লা দক্ষিণ জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা নেতাকর্মীরা অংশ নেন।

বরকত উল্লাহ বুলু বলেন, বাংলাদেশে যে রাজনৈতিক সংকট তৈরী হয়েছে। এ সংকট তৈরী করেছেন শেখ হাসিনা। ২০১৪ সালে অবৈধভাবে ক্ষমতায় এসছেন। ২০১৮ সালে দিনের ভোট রাতে করে ক্ষমতায় বসে আছেন। এই সরকার বাংলাদেশের সমস্ত সম্পদ লুণ্ঠন করে দিবেশে পাচার করে দিয়েছেন। সাড়ে ১৪ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। সাড়ে চার লক্ষ ঋণখেলাপির তালিকা সরকার প্রকাশ করতে পারে না। কারণ তাদের সাহস নেই। তারাই টাকা লুণ্ঠন করেছে। দুদক বিএনপির নেতাদের খোজে। দুদক খোজে চুনোপুটি, এসিল্যাণ্ডসহ ছোটদের। এরা নাকি দুর্নীতিবাজ। আর যারা দেশে টাকা লুণ্ঠন করে বিদেশে গিয়ে বিশ্বধনীদের খাতায় নাম লেখায় দুদক তাদের খোজে না। আর সরকারও তাদের না প্রকাশ করে না। এই সরকারকে ধীক্কার দেওয়ার কোন ভাষা নেই। সরকার সংসদে ইনডেমিনিটি আইন পাস করেছে। কুইক রেন্টাল বিল যা নিয়ে কোন দুর্নীতি হলে মামলা করা যাবে না মর্মে আইন পাস হয়েছে। কুইক রেন্টারে নামে লক্ষ লক্ষ কোটি টাকা লুণ্ঠন করেছেন। প্রধানমন্ত্রী বলেছেন এতো বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। আমরা এখন বিদ্যুৎ রপ্তানী করব। আজকে বিদ্যুতের কি অবস্থা।

তিনি আরো বলেন, আমরা মুসলমান হিসেবে বিশ্বাস করি, ওই ব্যাক্তি মুমিন মুসলমান নয় যার ঈমান নেই। ঈমানে একটি অংশ হচ্ছে, দেশপ্রেম। যে ব্যাক্তির দেশপ্রেম নেই তার ঈমান নেই। সে মুমিন মুসলমান হতে পারে না। তাই আমাদের ঈমানী দায়িত্ব হচ্ছে, এই দেশকে রক্ষা করা, দেশের সার্বভৌমত্ব রক্ষা করা। এই লুটেরাদের হাত থেকে বাংলাদেশকে রক্ষা করা। এই শেখ হাসিনার অধীনে বাংলাদেশে কোন নির্বাচন হতে পারে না। কারণে সে পুলিশ বাহিনী দ্বারা দিনের ভোট রাতে করে নেয়। আজকে আমাদের দাবি হচ্ছে, নিরদলীয় নিরপেক্ষ সরকারে অধীনে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন। আমার ভোট আমি দেবো, যাকে খুশি থাকে দিবো। শেখ হাসিনার মতো আমরা রাতে ভোট করব না। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ঘোষণা দিয়ে এই বাংলাদেশ স্বাধীন করেছিলেন। তিনি রনাঙ্গণের একজন বীর মুক্তিযোদ্ধা, সেক্টর কমান্ডার। বীর উত্তম। শতাব্দীর শ্রেষ্ট রাষ্ট্রনায়ক। তাকে স্মরণ করছি, কারণ বাংলাদেশ অর্থনীতির যার উপর দাড়িয়ে আছে, তারই সৃষ্টি- একটি হলো, গার্মেন্টস। প্রবাসে কাজের সুযোগও তিনি করেছেন। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম কুমিল্লা কুমিল্লা সদর